bangla news

জাবির আন্দোলনকারীদের দেওয়া প্রমাণের তদন্ত চলছে

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৭ ৮:৩১:০৭ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের প্রমাণসহ আন্দোলনকারীরা আমাদের কাছে কাগজপত্র জমা দিয়েছেন। আমরা তাদের কাগজ তদন্ত করে দেখছি এবং কাগজগুলো বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মুঞ্জুরি কমিশনের (ইউজিসি) কাছে হস্তান্তর করবো। ইউজিসি কাগজগুলো দেখে যথাযথ ব্যবস্থা নেবে।

শনিবার (০৭ ডিসেম্বর) দুপুরে সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিগত ৪০ বছর ধরে সিআরপি’র মতো একটি প্রতিষ্ঠান বাংলাদেশে প্রতিবন্ধী ব্যক্তিদের সেবায় অনন্য ভূমিকা পালন করে আসছে। সিআরপি’র পথচলায় বর্তমান সরকার আপনাদের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। আমরা আশাকরি সিআরপির মূল্যবোধসমূহ ব্যক্তিগতভাবে ধারণ করতে পারলেই প্রতিবন্ধী ব্যক্তিদের প্রতি আমাদের মনোভাব পরিবর্তিত হবে। সিআরপি থেকে দূরে থাকলেও আমিই সবসময় অনুভব করি আমি সিআরপি।  

ট্রাস্ট ফর দ্যা রিহ্যাবিলিটেশন অফ দ্যা প্যারালাইজড (টিআরপি)-এর চেয়ারম্যান সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিআরপি’র প্রতিষ্ঠাতা ভেলরি টেইলর।

অনুষ্ঠান শেষে সিআরপির প্রতিবন্ধী কর্মী ও শিশুদের চিত্রকর্ম অতিথিদের হাতে উপহার হিসেবে তুলে দেন শিল্পীরা। এছাড়া প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ারও বিতরণ করেন অতিথিরা।

এসময় বিশেষ অতিথি ছিলেন- সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী নুরুল কবির, নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের চেয়ারপার্সন অধ্যাপক ডা. গোলাম রব্বানী ও লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের এনডিসি রাকিব হোসেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-12-07 20:31:07