ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

১৯ সড়কের উদ্বোধন করলেন মেয়র খোকন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৯
১৯ সড়কের উদ্বোধন করলেন মেয়র খোকন

ঢাকা: নবনির্মিত ১৯টি সড়কের উদ্বোধন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। একইসঙ্গে তিনি নতুন তিনটি সড়ক নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

শনিবার (৭ ডিসেম্বর) ডিএসসিসির সঙ্গে নতুনভাবে সংযুক্ত ৯টি ওয়ার্ডের এসব সড়ক উদ্বোধন করা হয়।  

উদ্বোধন শেষে মাতুয়াইল আদর্শ স্কুল মাঠ, মৃধাবাড়িতে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেয়র।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অকুণ্ঠ কৃতজ্ঞতা স্বীকার করে সাঈদ খোকন বলেন, তার প্রকল্প সহায়তা পাওয়ার ফলেই নব সংযুক্ত এ ওয়ার্ডগুলোকে আধুনিকভাবে গড়ে তোলার কার্যক্রম গ্রহণ করা সম্ভব হয়। নব সংযুক্ত ওয়ার্ডগুলোতেও মূল ঢাকার মত রাস্তা, নর্দমা, ফুটপাথ নির্মাণ, এলইডি বাতি স্থাপনের মাধ্যমে আধুনিকভাবে গড়ে তোলা হচ্ছে। নাগরিক  সুযোগ-সুবিধা আধুনিকায়নের ফলে এলাকাবাসীর জীবনযাত্রাতেও গুণগত পরিবর্তন এসেছে।  

তিনি আরও বলেন, পুরো দক্ষিণ ঢাকা আজ উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া এক আলোকিত নতুন নগরী। পার্ক, খেলার মাঠ উন্নয়ন করে দেওয়ার ফলে শিশুদের খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সুযোগ সৃষ্টি হয়েছে। এলইডি বাতির স্নিগ্ধ আলোয় একদিকে যেমন নাগরিকদের নিরাপত্তা বেড়েছে। অন্যদিকে অন্ধকার দূরীভূত হওয়ায় নানা অপরাধমূলক ঘটনাও কমে এসেছে উল্লেখযোগ্যভাবে।  

এসব বিভিন্ন উন্নয়নকাজ ক্রমশঃ নগরবাসী তথা দেশবাসীর সামনে প্রতিনিয়ত দৃশ্যমান হচ্ছে।  

সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে নব সংযুক্ত ৯টি ওয়ার্ডে ৫৫৪ কোটি টাকা ব্যয়ে ৫১৪টি সড়ক নির্মাণকাজের মধ্যে ইতোমধ্যে ৪৬৬টি সড়কের নির্মাণকাজ শেষ হয়েছে। মোট ৪৪টি প্যাকেজের আওতায় নতুন সড়ক, নর্দমা, ফুটপাত নির্মাণ, এলইডি বাতি স্থাপন ইত্যাদি কাজ অন্তর্ভুক্ত রয়েছে।  

এসময় স্থানীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, ওয়ার্ড কাউন্সিলর, বিশিষ্ট ব্যক্তি, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ ইমদাদুল হক, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, অন্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এসএইচএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa