ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারত সফরে গেলেন নৌবাহিনী প্রধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
ভারত সফরে গেলেন নৌবাহিনী প্রধান

ঢাকা: পাঁচদিনের সরকারি সফরে ভারত গেছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। 

শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতের উদ্দেশে যাত্রা করেন নৌবাহিনী প্রধান। এসময় বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) ও নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ নৌবাহিনী প্রধানকে বিদায় জানান।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়, সফরকালে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, চিফ অব স্টাফ কমিটির চেয়ারম্যান ও সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল কুমার সিং, বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিংয়ের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।  

এছাড়াও তিনি দেশটির প্রতিরক্ষা সচিব অজয় কুমার, সাউদার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ ভাইস অ্যাডমিরাল অনিল কুমার চাওলা, ইস্টার্ন নেভাল কমান্ডের ফ্ল্যাগ অফিসার কমান্ডিং ইন চিফ ভাইস অ্যাডমিরাল অতুল কুমার জৈনের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন।  

পাশাপাশি তিনি ভারতের ন্যাশনাল মেমোরিয়াল, দেশটির নৌবাহিনী বিভিন্ন জাহাজ ও প্রশিক্ষণ ঘাঁটিসহ কোচিন শিপইয়ার্ড পরিদর্শন করবেন।  

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নৌবাহিনী প্রধানের এ সফরের মধ্য দিয়ে প্রতিবেশী বন্ধুপ্রতিম দেশ ভারত ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যকার পেশাগত সম্পর্ক উন্নয়নসহ প্রশিক্ষণ ও বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা আরও বৃদ্ধি পাবে। ভারত সফর শেষে নৌবাহিনী প্রধান আগামী ১২ ডিসেম্বর দেশে ফেরার কথা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ