ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ ভ্রমণে নির্দেশনা প্রত্যাহার করেছে কানাডা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
বাংলাদেশ ভ্রমণে নির্দেশনা প্রত্যাহার করেছে কানাডা বাংলাদেশ-কানাডা সম্পর্ক বিষয়ক সেমিনার। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকায় নিযুক্ত কানাডার হাইকমিশনার বোনোয়ে প্রিফন্টেইন জানিয়েছেন, কানাডার নাগরিকদের বাংলাদেশ ভ্রমণের জন্য সতর্কমূলক নির্দেশনা প্রত্যাহার করা হয়েছে। এখন তারা সহজেই কানাডা আসতে পারবেন। এছাড়া রোহিঙ্গা সংকটে মিয়ানমারের বিরুদ্ধে দেশটির সবধরনের উদ্যোগ রয়েছে বলেও জানান তিনি। 

শনিবার (৭ ডিসেম্বর) রাজধানীর একটি হোটেলে কসমস ফাউন্ডেশনের আয়োজনে ‘বাংলাদেশ-কানাডার সম্পর্ক: অংশীদারিত্ব কৌশল’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র সচিব এম শহীদুল হক।

বোনোয়ে প্রিফন্টেইন বলেন, বাংলাদেশ ভ্রমণে নির্দেশনা পরিবর্তন করেছে কানাডা। বাংলাদেশ ভ্রমণের জন্য যে সতর্কতামূলক নির্দেশনা দেওয়া হয়েছিল, সেটা প্রত্যাহার করা হয়েছে। এখন কানাডিয়ানরা সহজেই বাংলাদেশ ভ্রমণ করতে পারবেন। এখানে কাজ করতে আসতে পারবেন।

হাইকমিশনার আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে কাজ করছে কানাডা। এই সংকট সমাধানে মিয়ানমারের বিরুদ্ধে সবধরনের উদ্যোগ রয়েছে আমাদের।

অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক বলেন, কোনো বিপত্তি ছাড়াই কানাডা-বাংলাদেশ সম্পর্ক এগিয়ে চলেছে। আগামী দিনে দুই দেশের সম্পর্ক আরও গভীর হবে বলে আশা করেন তিনি।

এসময় আরও বক্তব্য রাখেন কসমস ফাউন্ডেশনের চেয়ারম্যান এনায়েতুল্লাহ খান। অনুষ্ঠানে সভাপতি ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের পররাষ্ট্র উপদেষ্টা ড. ইফতেখার আহমেদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
টিআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।