ঢাকা, শুক্রবার, ২৩ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০, ১৬ জিলহজ ১৪৪১

জাতীয়

ডাস্টবিনে মিললো ২৯ লাখ টাকার স্বর্ণ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
ডাস্টবিনে মিললো ২৯ লাখ টাকার স্বর্ণ! স্বর্ণের বার।

সিলেট: সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের বাথরুমের ডাস্টবিনে পাওয়া গেছে দেড় কেজি ওজনের ১২ পিস স্বর্ণের বার। জব্দ হওয়া ওই স্বর্ণের বারগুলোর বাজার মূল্য ২৮ লাখ ৮০ হাজার টাকা বলে ধারণা করছেন কাস্টমস কর্মকর্তারা।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ৯টার দিকে বিমানবন্দরের  বাথরুম থেকে স্বর্ণের বারগুলো জব্দ করেন শুল্ক গোয়েন্দারা।

বিমানবন্দর কাস্টমস গোয়েন্দা সংস্থার সুপার আজগর আলী এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, কোনো যাত্রী প্লেনে করে আনা স্বর্ণের বারগুলো পাচারের চেষ্টায় ব্যর্থ হয়ে বাথরুমের ডাস্টবিনে ফেলে রেখে যান।

  জানতে পেরে তারা ১২ পিস স্বর্ণের বার জব্দ করেন। জব্দ হওয়া স্বর্ণের ওজন প্রায় এক কেজি ৪শ গ্রাম হবে বলেন তিনি।

তিনি আরও বলেন, এই দিন সকালে দুবাই ফ্লাইট, সিলেট-লন্ডন কানেক্টিং ফ্লাইটসহ তিনটি ফ্লাইট ছিল। সিকিউরিটি জোন পার হতে পারবে না ভেবে, চোরাচালানে যুক্ত যাত্রী স্বর্ণের বারগুলো বাথরুমে ফেলে রেখেছেন।

বিমানবন্দরের আরেকটি সূত্র জানায়, যাত্রী সিকিউরিটি জোন পার করতে স্বর্ণের বারগুলো বাথরুমে রেখে যায়। তৃতীয় কেউ স্বর্ণের চালানটি সিকিউরিটি জোন পার করার কথা ছিল। কিন্তু তার আগে ক্লিনাররা পেয়ে এভিয়েশনে খবর দিলে পরে কাস্টমসে হস্তান্তর করা হয়।

এদিকে তাদের ধারণা, স্বর্ণের বারগুলো বাথরুমে রেখে পালিয়েছেন চোরাচালানে যুক্ত যাত্রী।

বিমানবন্দর সূত্র জানায়, স্বর্ণের বারগুলো প্রথমে জব্দের পর প্রদর্শন না করে কাস্টমস কার্যালয়ে নিয়ে গোপনে রাখা হয়। পরে গোয়েন্দারা এক কেজি পরিমাণ বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেন। অবশ্য বাকিদের জেরার মুখে স্বীকার করেন জব্দের পরিমাণ এক কেজি ৪শ গ্রাম। বিকেলে স্বর্ণ জব্দ করা হয়েছে মর্মে প্রদর্শন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa