bangla news

বান্দরবানে পরিবার কল্যাণসেবা-প্রচার সপ্তাহ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৭ ১:৫৬:৩৮ পিএম
পরিবার কল্যাণসেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে আলোচনাসভা। ছবি: বাংলানিউজ

পরিবার কল্যাণসেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে আলোচনাসভা। ছবি: বাংলানিউজ

বান্দরবান: পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি, কৈশোরকালীন মাতৃত্ব রোধ করি- এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে শুরু হয়েছে পরিবার কল্যাণসেবা ও প্রচার সপ্তাহ।

শনিবার (৭ ডিসেম্বর) সকালে এ উপলক্ষে বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। 

পরে সেবা সপ্তাহ উপলক্ষে বান্দরবান মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় উদ্বোধনী অনুষ্ঠানের।

এসময় অনুষ্ঠানে বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা। 

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, ভাইস চেয়ারম্যান রাজু মং মার্মা, মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মার্মা, অতিরিক্ত পুলিশ সুপার মো. মোবাশ্বের হোসেন, সিভিল সার্জন ডা. অ সুই প্রু মারমা, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক এমরান হোসেন চৌধুরী, ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট ডা. মো. নুরুস সাফা চৌধুরী, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডা. কামরুল মনির রিবন, প্রেসক্লাবের সভাপতি মো. মনিরুল ইসলাম মনু,পরিবার পরিকল্পনা বিভাগের অফিস তত্ত্বাবধায়ক মো. বশির আহম্মদসহ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও বিশেষজ্ঞ ডাক্তারগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষজ্ঞ ডাক্তাররা মা ও শিশুর সুরক্ষায় সবাইকে আরও যত্নবান হওয়ার আহ্বান জানান। ডাক্তাররা এসময় কৈশোরকালীন মাতৃত্বরোধ করা, কিশোর-কিশোরীদের প্রতি সহিংসতা কমানো, কিশোর-কিশোরীদের অপুষ্টি রোধ করা এবং পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করে কৈশোরকালীন মাতৃত্ব রোধ করতে সবার প্রতি আহ্বান জানান।

এসময় বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু জানান, প্রতিবছরই বর্ণাঢ্য আয়োজনে এ পরিবার কল্যাণসেবা ও প্রচার সপ্তাহ বান্দরবানে উদযাপন করা হয়ে থাকে। সবার আন্তরিকতা আর ভালোবাসা আছে বলেই ২০১৮ সালে পরিবার কল্যাণসেবা ও প্রচার সপ্তাহে বান্দরবান পার্বত্য জেলা ১ম স্থান অধিকার করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, আমরা দুর্গম পার্বত্য জেলায় বসবাস করলেও এখন পার্বত্য এলাকার চেহারা অনেকটাই পাল্টেছে। এখন হাতের মুঠোয় সব সেবা। বর্তমান সরকার স্বাস্থ্য বিভাগে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে জনগণের দোর গোড়ায় স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে। ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক স্থাপনের মধ্য দিয়ে সাধারণ জনসাধারণ আজ বিভিন্ন সেবা ভোগ করছে।

নানা সেবামূলক কার্যক্রমের মধ্য দিয়ে বান্দরবানে এ পরিবার কল্যাণসেবা ও প্রচার সপ্তাহ শুরু হয়েছে চলবে আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত। 

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বান্দরবান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-07 13:56:38