ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কজনা’র সভাপতি অলোক বসু-সম্পাদক অনিমেষ কর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
কজনা’র সভাপতি অলোক বসু-সম্পাদক অনিমেষ কর

ঢাকা: দেশের অন্যতম প্রধান আবৃত্তি সংগঠন কজনা’র দ্বিবার্ষিক কাউন্সিলে অলোক বসু সভাপতি এবং অনিমেষ কর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

শুক্রবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর নিকেতনে কজনার কাউন্সিলে পাঁচ সদস্যের সাবজেক্ট কমিটি তাদের মনোনীত করলে কাউন্সিলরা সর্বসম্মতিক্রমে তাতে সমর্থন দেয়। এর আগে সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন অনিমেষ কর।

কাউন্সিলের শুরুতে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্বদের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহিত হয়।

কজনা'র কাউন্সিলে আহসান রহমান রাসেল সহ-সভাপতি, দেলোয়ারা নার্গিস সাংগঠনিক সম্পাদক, মুরশিদ মিজান রাসেল দপ্তর ও অর্থ সম্পাদক, কামরুল হাসান প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ড. শাহাদাৎ হোসেন নিপু, লুৎফুল আহমেদ লিটু, মনিরুজ্জামান বাবু, বুশরা সারাজিন ও মেহেরুননেছা ছোট।

সভাপতিমণ্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন তৌফিক রহমান, আহমেদ বদরুদ্দোজা মোস্তাক, ড. শিহাব শাহরিয়ার, ড. নিমাই মণ্ডল ও সুমনা সিদ্দিকী।

আগামী ২০২০ সালের ২৭ এপ্রিল কজনা ৩২ বছর পূর্ণ করতে যাচ্ছে। এ উপলক্ষে কজনার নতুন প্রযোজনা অলোক বসু রচিত ও গ্রন্থিত ‘কমলা রঙের রোদ অথবা জীবনানন্দ’ পরিবেশিত হবে। এটি নির্দেশনার দায়িত্ব পালন করবেন তৌফিক রহমান। এছাড়া বছরজুড়ে সাড়ম্বরে মুজিব বর্ষ উদযাপন করতে বিশেষ প্রস্তুতি নিয়েছে কজনা।

বাংলাদেশ সময়: ০১১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এমইউএম/এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।