bangla news

‘এসডিজি বাস্তবায়নে মৎস্য-প্রাণিসম্পদের উৎপাদন বাড়াতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ১১:০২:০৮ পিএম
মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

রাজশাহী: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু বলেছেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে মৎস্য ও প্রাণিসম্পদের উৎপাদন আরও বাড়াতে হবে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশটাকে দ্রুত এগিয়ে নিতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

শুক্রবার (৬ ডিসেম্বর) বিকেলে রাজশাহীর রাইফেল ক্লাব নানকিং কনভেনশন হলে রাজশাহী বিভাগের বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ের সব মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী তৃণমূল পর্যায় থেকে উন্নয়নের ভীত প্রতিষ্ঠা করার লক্ষ্যে মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের সব কর্মকর্তাদের অগ্রগতি ও সমস্যা সম্পর্কে খোঁজখবর নেন। তিনি বলেন, যেসব জেলা উপজেলাগুলো মৎস্য ও প্রাণি উৎপাদনে পিছিয়ে আছে তাদের দ্রুত এগিয়ে নিতে হবে। ছোট ছোট খামার গড়ে তুলতে হবে এবং সব জলাশয়ে মৎস্য চাষের ব্যবস্থা করতে হবে।

সরকারের সঠিক দিক নির্দেশনায় কোনো কোন ক্ষেত্রে এরই মধ্যেই মাছ, মাংস, ডিম ও দুধ চাহিদার দ্বিগুণ উৎপাদিত হচ্ছে বলে মতবিনিময় সভায় প্রতিমন্ত্রীকে জানানো হয়। মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের কিছু কিছু সমস্যার কথা প্রতিমন্ত্রীকে জানানো হয় তিনি তা দ্রুত সমাধানের আশ্বাস দেন।

এসময় প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী প্রাথমিক শিক্ষা থেকে শুরু করে উচ্চ পর্যায়ে শিক্ষা ব্যবস্থাসহ আইডি সেক্টরকে এগিয়ে নিতে বিভিন্ন কর্মসূচি নিয়েছেন।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পারভেজ রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে মৎস্য অধিদপ্তরের মহাপরিচারক কাজী শামস আফরোজ, প্রাণিসম্পদ বিভাগের মহাপরিচালক ডা. মো. আব্দুল জব্বার শিকদার, বিএলআরআই এর মহাপরিচালক নাথুরাম সরকার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের একান্ত সচিব বিজয় কৃষ্ণ দেবনাথ, বিশেষ অতিথি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা কামরুল ইসলাম ভুইয়াসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের উপ-পরিচালক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এসএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-06 23:02:08