ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

ডোমার মুক্ত দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৯
ডোমার মুক্ত দিবস পালিত

নীলফামারী: নীলফামারীর ডোমার উপজেলায় পাকিস্তানি হানাদার-মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধকালীন ৬ ডিসেম্বর ছয় নম্বর সেক্টরের মুক্তিযোদ্ধারা ডোমারকে পাকিস্তানি হানাদারদের কবল থেকে মুক্ত করেছিল।

প্রতি বছরের মতো এবারো দিবসটি উপলক্ষে নানান আয়োজনে শুক্রবার (৬ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত নানান কর্মসূচি পালন করা হয়। দিবসটি ঘিরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা, জাতীয় পতাকা উত্তোলন, শহীদদের স্মরণে স্বাধীনতায় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন ও ছিন্নমূল মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।

মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ডোমার উপজেলা শাখার উদ্যোগে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় হলরুমে আলোচনা সভা মিলিত হয়।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ডোমার উপজেলা শাখার আহ্বায়ক আল আমিন রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা নুরন নবী, মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহশিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক সরকার ফারহানা আক্তার সুমি, ডোমার পাকিস্তানি হানাদার মুক্ত দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মিনহাজ সাদাদ সুপ্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa