bangla news

বান্দরবানে বেড়েছে শীত, গরম পোশাকের বাজার

কৌশিক দাশ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ৭:৩৭:৪২ পিএম
শীতের পোশাকের দোকানে বেড়েছে ভিড়/ছবি: বাংলানিউজ

শীতের পোশাকের দোকানে বেড়েছে ভিড়/ছবি: বাংলানিউজ

বান্দরবান: শীতের আভাস আসার শুরুর পরপরই বান্দরবানে বেঁচাকেনা বেড়েছে শীত পোশাকের দোকানে। সকাল থেকে সন্ধ্যা অবধি সব বয়সের ক্রেতারা কিনছে নানা ধরনের শীতের পোশাক। আর ক্রেতাদের আনাগোনায় বেশ খুশি দোকানিরাও।

শীতের এসময়ে চাহিদা বেড়েছে বিভিন্ন ধরনের জ্যাকেট, সোয়েটার, মাফলার, কম্বলের। বান্দরবান বাজার, চৌধুরী মার্কেট, কে এস প্রু মার্কেট, বার্মিজ মার্কেট, বালাঘাটা বাজারসহ বিভিন্ন অলিতে গলিতে বিক্রি হচ্ছে এ শীতের পোশাক। দেশি-বিদেশি নানা রকম শীতের গরম পোশাক নিয়ে পসরা সাজিয়ে বসে রয়েছে দোকানিরা। আর ক্রেতারা খুঁজে নিচ্ছেন পছন্দনীয় কাপড়টি।

বান্দরবান কেএস প্রু মার্কেটের দোকানদার সানি জানান, শীতের প্রকোপ শুরুর সঙ্গে সঙ্গে আমাদের বিক্রি বেড়েছে। মূলত ছেলেদের জ্যাকেট, শীতের ফানেল শার্ট, জিন্স প্যান্ট বেশি বিক্রি করছি। পাশাপাশি সোয়েটার ও মেয়েদের বিভিন্ন রকমের শাল চলছে পুরোদমে। 

বান্দরবান কেএস প্রু মার্কেটের দোকানদার নুরল ইসলাম বলেন, আমাদের ব্যবসা মূলত নভেম্বর থেকে শুরু হয়েছে চলবে মার্চ পর্যন্ত শীতের প্রকোপ থাকা সাপেক্ষে। দোকোনে দেশি বিদেশি কম্বল ও চাদরের পরিমাণ বেশি। এখন প্রতিদিন প্রায় ১৫ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত বিক্রি করছি। 

শীতের কাপড় কিনতে আসা ক্রেতা নজুরুল ইসলাম জানান, এখনই শীতের পোশাক কেনার সময়। পাহাড়ে এখন বেশি শীত পড়ছে। সন্ধ্যা নামলেই শীতের প্রকোপ দেখা যায়। রাত বেশি হলে তা আরও বাড়তে থাকে। তাই পরিবারের জন্য শীতের পোশাক কিনতে এসেছি।

শীতের কাপড় কিনতে আসা আরেক ক্রেতা রাহুল বড়ুয়া জানান, শীত শুরু হয়ে গেছে, আর তাই নতুন জ্যাকেট কিনতে বাজারে আসা। দাম তুলনামূলক বেশি, তারপরও যাচাই-বাছাই করে কম দামে সেরাটা কেনার চেষ্টা করছি।  

এদিকে শুধু বড় বড় মার্কেট নয়, বেচাকেনা বেড়েছে ফুটপাতের দোকানগুলোতে। নিম্ন-মধ্যবিত্তরা জড়ো হচ্ছে এইসব দোকানে। 

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-06 19:37:42