ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

সীমান্তে বিএসএফের গুলিতে ভারতীয় নিহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৯
সীমান্তে বিএসএফের গুলিতে ভারতীয় নিহত

কু‌ড়িগ্রাম: কুড়িগ্রামের উলিপুর উপজেলার সাহেবের আলগা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক ভারতীয় নাগরিক নিহত হ‌য়ে‌ছেন। মরদেহটি দেশের ভেতরে নিয়ে গেছেন বিএসএফ সদস্যরা।

শুক্রবার (০৬ ডিসেম্বর) সকাল ৭টার দিকে সাহেবের আলগা ইউনিয়নের সাহেবের আলগা বর্ডার আউট পোস্ট (বিওপি) এলাকায় আন্তর্জাতিক পিলার ১০৫২(২এস) এর কা‌ছে ভারতীয় অংশে এ ঘটনা ঘটে। পরে দুপু‌রে বিএসএফ সদস্যরা মর‌দেহ ভেত‌রে নিয়ে যান।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার সকালে ভারতীয় ওই নাগরিক সাহেবের আলগা সীমান্তের ডিগ্রিরচরের চুলকানির খাল নামক স্থান থেকে অবৈধভাবে ভারতীয় সীমান্তে প্রবেশ করছিলেন। এসময় জিরো লাইনের দেড়শ’ গজ ভারতীয় অংশে কাঁটাতারের কাছে পৌঁছালে বিএসএফ তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

পরে বিএসএফ সদস্যরা তার মরদেহ নিয়ে যান। তবে তাৎক্ষণিক নিহত ভারতীয়র পরিচয় পাওয়া যায়নি।

বিজিবি ৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এসএম আজাদ বাংলা‌নিউজ‌কে বলেন, নিহত ব্যক্তি ভারতীয় নাগরিক বলে জানতে পেরেছি। তিনি জিরো লাইন থেকে ভারতের দেড়শ’ গজ ভেত‌রে কাঁটাতারের কাছে গুলিবিদ্ধ হন। আমরা বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে বৈঠকে বসার ব্যবস্থা নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
এফইএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa