bangla news

পল্লবীতে আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ১:৩১:৩৬ পিএম
আটকরা র‌্যাব হেফাজতে। ছবি: বাংলানিউজ

আটকরা র‌্যাব হেফাজতে। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর পল্লবী এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এ সময় তাদের কাছ থেকে জঙ্গি সংগঠনের বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেটসহ উগ্রবাদী ডিজিটাল কনটেন্ট ও মোবাইল ফোন জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দিনগত রাতে পল্লবীর কেডিসি ক্যাম্প এলাকা থেকে তাদের আটক করা হয়। 

আটকরা হলেন- মঞ্জুরুল ইসলাম সোহাগ (২৬) ও আব্বাস উদ্দিন (২২)।

র‌্যাব-৪ এর অপারেশন অফিসার সিনিয়র এএসপি মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বাংলানিউজকে জানান, আটকরা গণতান্ত্রিক শাসন ব্যবস্থার বিপক্ষে, তাদের মতে এ ব্যবস্থাগুলো বাতিল। তারা এ গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে অবৈধ হিসেবে আখ্যায়িত করে সরকার উৎখাতের লক্ষ্যে জঙ্গিবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল।

জঙ্গি তৎপরতা, প্রশিক্ষণ ও করণীয় সম্পর্কে তারা নিজেদের মধ্যে অনলাইনে যোগাযোগ করে সংগঠনের শীর্ষস্থানীয় নেতাদের নির্দেশে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে গোপন বৈঠক করতে পল্লবী এলাকায় মিলিত হওয়ার চেষ্টা করছিল। পরে সেখানে অভিযানে পরিচালনা করে দু’জনকে আটক করা হয়। 

এ সময় তাদের দলের আরও বেশ কয়েকজন সদস্য পালিয়ে যান। তাদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান সিনিয়র এএসপি সজল।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯
পিএম/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-06 13:31:36