bangla news

‘স্ব‌প্নের কোনো সীমা নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৬ ১:০০:১৯ পিএম
পোশাক কারখানার শ্র‌মিক‌দের সন্তান‌দের নি‌য়ে ‘স্ব‌প্নের কোনো সীমা নেই’ অনুষ্ঠা‌ন।

পোশাক কারখানার শ্র‌মিক‌দের সন্তান‌দের নি‌য়ে ‘স্ব‌প্নের কোনো সীমা নেই’ অনুষ্ঠা‌ন।

গাজীপুর: ‌পোশাক কারখানার শ্র‌মিক‌দের সন্তান‌দের নি‌য়ে দিনব্যা‌পী ‘স্ব‌প্নের কোনো সীমা নেই’ না‌মে এক‌টি অনুষ্ঠা‌ন হ‌য়ে‌ছে।

শুক্রবার (৬ ডি‌সেম্বর) দিনব্যা‌পী এ অনুষ্ঠা‌নের আ‌য়োজন ক‌রে গাজীপু‌রের কা‌লিয়া‌কৈর উপ‌জেলার আকু‌লিচালা এলাকায় অব‌স্থিত এ‌সেন‌সিয়াল ক্ল‌থিং লি‌মি‌টেড কারখানা কর্তৃপক্ষ।

সকাল ৯টায় এ অনুষ্ঠা‌নের উদ্বোধন ক‌রেন কারখানা প‌রিচালক ম‌তিউর রহমান র‌বিন। অনুষ্ঠা‌ন উপস্থাপনা ক‌রেন এইচ আর কর্মকর্তা ‌মো. হায়দার রাজু ও মো. মারুফ। অন্য‌দের ম‌ধ্যে বক্তব্য রা‌খেন এ‌সেন‌সিয়াল ক্ল‌থিং লি‌মি‌টেড কারখানা চেয়ারম্যান কাওছার পারভীন চৌধুরী, ব্যবস্থাপনা প‌রিচালক সাইফুল ইসলাম খান, মুরাদপুর সরকারি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের প্রধান শিক্ষক আ‌রিফ দেওয়ান ও টেক্সটাইল ইন্টারন্যাশনাল সংগঠ‌নের কর্মকর্তা আবু রায়হান চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে কারখানা শ্র‌মিক খু‌কি আক্তার তার জে‌নেভায় যাওয়ার গল্প শোনান। কারখানার শ্র‌মিক‌দের সন্তা‌নেরা নাচ, গান, ক‌বিতা ও কৌতুক প‌রি‌বেশন ক‌রেন। এ‌দের ম‌ধ্যে গান প‌রি‌বেশন ক‌রে ফাহাদসহ আরও অ‌নেক শিশু, নাচ প‌রি‌বেশন ক‌রে শিশু ফা‌রিয়া আক্তার ও নাজনীন আক্তার, নাথ প‌রি‌বেশন ক‌রে আল সা‌দিত রহমান।

ব্যবস্থাপনা প‌রিচালক সাইফুল ইসলাম খান তার বক্ত‌ব্যে ব‌লেন, কা‌রো ভাগ্য প‌রিবর্ত‌নের জন্য অন্য কেউ সহ‌যো‌গিতা কর‌তে পা‌রে না। প‌রিশ্র‌মের মাধ্য‌মে নি‌জের ভাগ্য নি‌জে‌কেই পরিবর্তন কর‌তে হ‌বে। এক‌টি ভালো কারখানা তৈরি করা আমার নি‌জের একার প‌ক্ষে সম্ভব না। এজন্য শ্র‌মিক ভাই-বোনদের সহ‌যো‌গিতা প্র‌য়োজন। এসময় তি‌নি শ্র‌মিক‌দের মেধাবী সন্তান‌দের তিন হাজার থে‌কে ১৫ হাজার টাকা পর্যন্ত পুরস্কার দেওয়ার ঘোষণা দেন।

কারখানা চত্বরে সকাল থে‌কে দিনব্যা‌পী সাংস্কৃতিক ও শিক্ষামূলক আ‌য়োজ‌নে ব্যস্ত সময় পার ক‌রে ওই কারখানার শ্র‌মিক‌দের শিশু-কি‌শোর সন্তা‌নেরা। অনুষ্ঠা‌নে বি‌ভিন্ন বিষ‌য়ে অংশ নেওয়া শিশু-কি‌শোর‌দের ম‌ধ্যে পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৯।
আরএস/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-06 13:00:19