ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাণ্ডারিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
ভাণ্ডারিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু

পিরোজপুর: পিরোজপুরের ভাণ্ডারিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) দুপুরে এ দুর্ঘটনা ঘটে। মৃত শ্রমিকরা হলেন- ভাণ্ডারিয়া গ্রামের মৃত ফেরেস্ত আলী মাতুব্বরের ছেলে ইব্রাহিম মাতুবব্বর (৪০) ও একই গ্রামের হারুন খানের ছেলে আল-আমিন খান (৩০)।

জানা যায়, সকালে ইব্রাহিম ও আল-আমিন ইকড়ি গ্রামের হাফেজ মোস্তফার বাড়ির পুকুরে কচুরিপানা পরিস্কার করতে যান। ওই পুকুরের অল্প দূরত্বে উপর দিয়ে পল্লী বিদ্যুতের লাইন ছিল। দুপুরে লোহার রড দিয়ে কচুরিপানা পরিস্কার করার এক পর্যায়ে ওই তারের সঙ্গে লোহার রড লেগে দুইজনই বিদ্যুৎস্পৃষ্ট হন। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকেই মৃত ঘোষণা করেন।

ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. রঞ্জন কুমার বর্মন বাংলানিউজকে জানান, মৃত অবস্থায় তাদের হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।

ইকড়ি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ও ইউপি সদস্য জামাল হোসেন বাংলানিউজকে জানান, পল্লী বিদ্যুতের ওই লাইনটি খুবই নিচু এলাকায় স্থাপন করায় দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।  

পিরোজপুরের পল্লীবিদ্যুৎ সমিতির এজিএম লিটন চন্দ্র দে বাংলানিউজকে জানান, বিষয়টি শুনেছি তবে এ লাইনটি মঠবাড়ীয়া উপজেলার সাফা এলাকা থেকে নিয়ন্ত্রণ করা হয়। লাইনটি ভাণ্ডারিয়া অফিসের নিয়ন্ত্রণে নয়।
  
ভাণ্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত ফরিদ হোসেন বাংলানিউজকে জানান, এ ঘটনায় ভাণ্ডারিয়া থানায় অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।