ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদের আগে-পরে তিনদিন অনাবশ্যকীয় পণ্য ট্রাকে নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১০

ঢাকা: ঈদের তিনদিন আগে ও পরে অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া অন্যান্য মালামাল যাতে ট্রাকে লোড দেওয়া না হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে নৌপরিবহন মন্ত্রণালয়।

রোববার নৌমন্ত্রী শাজাহান খানের সঙ্গে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির একটি প্রতিনিধিদলের বৈঠকে এ সংক্রান্ত সিদ্ধান্ত হয়েছে।



পরে মন্ত্রী বলেন, ‘ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন ও যানজট নিরসনে ঈদের তিনদিন আগে থেকে অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া অন্যান্য মালামাল যাতে ট্রাকে লোড দেওয়া না হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ঈদের তিনদিন পরও এ ব্যবস্থা কার্যকর থাকবে। ’

তিনি এ লক্ষ্য বাস্তবায়নে  ট্রাক মালিক, শ্রমিক, এজেন্ট, জেলা ও পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়েছেন।

শাজাহান খান বলেন, ‘বিভিন্ন ফেরিঘাটের অনিয়ম এবং নিরবচ্ছিন্ন ফেরি সেবা দেওয়ার লক্ষ্যে ‘ত্রিপীয় কমিটি’ গঠন, সরাসরি বাস সার্ভিসের সঙ্গে কাটা সার্ভিসের (লঞ্চ পারাপার) বাসগুলোকে  বেশি গুরুত্ব দিয়ে ঈদের সময় সেগুলোর সংখ্যা বাড়ানো, বিভিন্ন ফেরি ঘাট লাগোয়া স্থানে গাড়ি বিকল বা নষ্ট হয়ে যাতে যানজট সৃষ্টি না হয় সেজন্য ‘র‌্যাকারের’ ব্যবস্থা রাখা  হবে। ’

বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির কার্যকরী সভাপতি মাহবুব চৌধুরী সান্টু  প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।