bangla news

হবিগঞ্জে চাকরি মেলায় গ্রাজুয়েটদের উপচে পড়া ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৪ ৯:২৩:১৭ পিএম
অভিবাসী চাকরি মেলা। ছবি: বাংলানিউজ

অভিবাসী চাকরি মেলা। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: চাকরি প্রার্থীদের বিপুল উৎসাহ-উদ্দীপনায় হবিগঞ্জে ‘অভিবাসী চাকরি মেলা’ অনুষ্ঠিত হয়েছে। বিশ্বের সবচেয়ে অর্থনৈতিক শক্তিধর দেশ চীনে শিক্ষিত ও দক্ষ জনশক্তি পাঠানোর লক্ষ্যে সরকার অনুমোদিত রিক্রুটিং এজেন্সি সাইক ওভারসিজের উদ্যোগে বুধবার (৪ ডিসেম্বর) জেলা শিল্পকলা একাডেমিতে মেলার আয়োজন করা হয়। 

মেলায় সকাল থেকেই রেজিস্ট্রেশনের মাধ্যমে তিন শতাধিক চাকরি প্রার্থী অংশ নেন। এর মাধ্যমে হবিগঞ্জের ন্যুনতম স্নাতক ডিগ্রিধারী শতাধিক গ্রাজুয়েট স্বল্প খরচে চাকরি নিয়ে চীনে যাওয়ার জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। সুযোগ পেয়েছেন আশপাশের জেলার গ্রাজুয়েটরাও।

দিনব্যাপী এ মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। সভাপতিত্ব করবেন সাইক ওভারসিজ ও সাইক গ্রুপের চেয়ারম্যান আবু হাসনাত ইয়াহিয়া। এতে স্বাগত বক্তব্য দেন সাইক ওভারসিজের পরিচালক নুরনবী সিদ্দিক সুইন। 

প্রতিষ্ঠানটির প্রশসানিক কর্মকর্তা এরশাদুল বারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ প্রশৌশলী এসএম তরিকুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপ-পরিচালক শাহ মুহম্মদ নজরুল ইসলাম, মৌলভীবাজার জনশক্তি ও কর্মসংস্থান অফিসের উপ-পরিচালক মোশাররফ হোসেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হারুনুর রশীদ চৌধুরী, মৌলভীবাজার হোয়াইটপার্ল কলেজের চেয়ারম্যান মোহাম্মাদ সালাহউদ্দিন প্রমুখ।

২০১৭ সালের সেপ্টেম্বর মাসের মধ্যে যারা স্নাতক ডিগ্রি বা সমমানের পরীক্ষায় পাস করেছেন তারা দেশটিতে চাকরি নিয়ে যাওয়ার জন্য ইন্টারভিউ পর্বে অংশ নেন। চীনের জিয়াংশি প্রদেশের দুইটি কারখানার জন্য অপারেটর হিসেবে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে। উন্নত পরিবেশে থাকা-খাওয়া, মেডিক্যাল, ইন্স্যুরেন্সসহ লোকাল ট্রান্সপোর্ট কোম্পানি বহন করবে। বেতনও অনেক দেশের তুলনায় ভালো। কাজের পরিবেশ চমৎকার। কায়িক পরিশ্রমের কোনো বিষয় নেই।

আয়োজন সম্পর্কে সাইক ওভারসিজের পরিচালক নূরনবী সিদ্দিক সুইন জানান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্প্রতি রাজশাহীসহ  জেলায় জেলায় সাইক ওভারসিজকে চাকরি মেলা আয়োজন করার অনুমতি দেয়। দেশের শিক্ষিত ও দক্ষ জনশক্তির বড় একটি অংশকে দেশের বাইরে সম্মানজনক কাজে পাঠানোর জন্য আমরা কাজ করছি। মেলায় চাইনিজ ডেলিগেটের কাছ থেকে চীনে গমনেচ্ছুকরা দেশটিতে কাজের পরিবেশ, থাকা-খাওয়াসহ নানাবিধ বিষয়ে ধারণা পাবেন। এছাড়া সাইক ওভারসিজের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এরই মধ্যে কারখানা ও ডরমেটরিগুলো পরিদর্শন করে এসেছেন। খুব কম সময়ের মধ্যে চীন আমাদের দেশের জন্য বড় শ্রমবাজার হয়ে উঠবে বলে আশা করছি। 

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   হবিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-04 21:23:17