ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে পোশাক শ্রমিক অসন্তোষ, ভাংচুর ॥ আহত ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১০

গাজীপুর: বকেয়া বেতন-বোনাস এবং নয়দিন ঈদের ছুটির দাবিতে কর্মবিরতি, বিক্ষোভ মিছিল এবং ভাংচুর করেছে গাজীপুরের শ্রীপুর উপজেলার বৈরাগিরচালা এলাকার আমান টেক্স ফ্যাক্টরির শ্রমিকরা। রোববার সকাল নয়টা থেকে বিকেল তিনটা পর্যন্ত শ্রমিকদের বিক্ষোভ চলে।


 
সুজন নামে কারখানার ফিনিশিং ওয়ার্ডের এক শ্রমিক জানান, এই কারখানায় চার হাজার শ্রমিক কাজ করে। শ্রমিকরা বকেয়া বেতন ও বোনাসের  এবং ঈদুল ফিতরের ছুটি সাত দিনের পরিবর্তে নয় দিন করার দাবিতে কয়েকদিন ধরে আন্দোলন চালিয়ে আসছিলেন।

রোববার সকাল নয়টা থেকে শ্রমিকরা কর্মবিরতির ঘোষণা দিয়ে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে কিছু শ্রমিককে মারধর করে কারখানা থেকে বের করে দেওয়া হয়। এতে বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানায় ব্যাপক ভাংচুর করে এবং মালিকপক্ষের লোকজনের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে কারখানার কর্মকর্তা শিপুল ও নাজিমসহ ছয়জন আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দ্রুত পরিস্থি’তি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

কারখানার ম্যানেজার ইনচার্জ বদরুজ্জামান জানান, রোববার শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার পরিকল্পনা ছিল। সেভাবেই প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু কিছু উচ্ছৃঙ্খল শ্রমিক ওই ঘটনা ঘটিয়েছে।

শ্রীপুর থানার ওসি নাজমুল হাসান ভূঁইয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কারখানায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময় ২০১৮ ঘণ্টা, ৫ সেপ্টেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।