bangla news

সেবাসপ্তাহ পালনে পশ্চিমাঞ্চলে ১০ টাস্কফোর্স গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৪ ৪:০৮:৪৮ পিএম
প্ল্যাটফর্মে গিয়ে লিফলেট বিতরণ করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

প্ল্যাটফর্মে গিয়ে লিফলেট বিতরণ করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: ‘আমাদের সাধনা-সেবা, নিরাপত্তা ও সময়ানুবর্তিত’ এই স্লোগানকে সামনে রেখে  রাজশাহীতে রেলওয়ে সেবাসপ্তাহ শুরু হয়েছে। সেবাসপ্তাহ পালনের জন্য পশ্চিমাঞ্চলে ১০টি টাস্কফোর্স গঠন করা হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) সকালে রাজশাহী রেলস্টেশনের ভিআইপি ওয়েটিং রুমে সেবাসপ্তাহের উদ্বোধন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ।

রেলপথ মন্ত্রণালয়ের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন এবং যাত্রীসেবার মানোন্নয়নে আরও উদ্যোগ ও মনোযোগ বাড়াতে রেলকর্মী ও সাধারণ যাত্রীদেরকে উদ্বুদ্ধ করার উদ্দেশে সপ্তাহব্যাপী আয়োজন করা হয়েছে। এটি চলবে চলতি বছরের ১০ ডিসেম্বর পর্যন্ত।

পশ্চিমাঞ্চল রেলের জিএম মিহির কান্তি গুহ বলেন, যাত্রীদের চাহিদা খুবই সীমিত। তারা স্টেশনে এসে ঠিকমতো টিকিট পেতে চান, ট্রেন ও স্টেশনের পরিবেশ পরিচ্ছন্ন দেখতে চান আর রেলকর্মকর্তা-কর্মচারীদের ভালো আচরণ আশা করেন। কিন্তু অতীতে তা ঠিকমতো বাস্তবায়ন হয়নি। তবে, এখন যেকোনো সময়ের তুলনায় স্টেশন ও প্ল্যাটফর্মগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন। টিকিট নিয়ে কোনো ধরনের অনিয়ম বরদাশত করা হবে না। পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করা হয়েছে, যাতে তারা যাত্রীদের সঙ্গে ভালো আচরণ করেন।

উদ্বোধন অনুষ্ঠান রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা প্ল্যাটফর্মে গিয়ে রেলযাত্রীদের কথা বলেন ও লিফলেট বিতরণ করেন। বিশেষ করে চলন্ত ট্রেনে পাথর ছোঁড়া এবং জীবনের ঝুঁকি নিয়ে রেলের ইঞ্জিন বা ছাদে ভ্রমণ থেকে বিরত থাকতে যাত্রীদের আহ্বান জানান।

এ সময় পশ্চিমাঞ্চল চিফ অপারেটিং সুপারিনটেন্ডেন্ট, চিফ কমার্শিয়াল ম্যানেজারসহ রেলওয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেবাসপ্তাহ পালনের জন্যে পশ্চিমাঞ্চলে ১০টি টাস্কফোর্স গঠন করা হয়েছে। তারা বিভিন্ন সেকশন পরিদর্শন করে অবকাঠামো, রেলপথের অবস্থা, ট্রেন ও স্টেশনের পরিচ্ছন্নতা, ট্রেনের নিয়মানুবর্তিতাসহ আনুষঙ্গিক বিভিন্ন অসঙ্গতির চিত্র তুলে ধরবেন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী ট্রেন সার্ভিস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-04 16:08:48