ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

জাতীয়

খুলনা-ঢাকা বিরতিহীন ট্রেন চালুর দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৯
খুলনা-ঢাকা বিরতিহীন ট্রেন চালুর দাবি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের মহাসচিব শেখ আশরাফ উজ জামান। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনা-ঢাকা বিরতিহীন ট্রেন সার্ভিস চালুর দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) দুপুরে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির আয়োজনে খুলনা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের মহাসচিব শেখ আশরাফ উজ জামান।

লিখিত বক্তব্যে তিনি খুলনা-যশোর রোড ছয়লেনে উন্নীত করা, শেরে-বাংলা রোড চারলেনে উন্নীতকরণ কাজ দ্রুত শুরু, ২০১৩ সালে একনেকে অনুমোদিত রূপসা ব্রিজ থেকে রূপসা ঘাট পর্যন্ত চারলেন এবং ২০১৮ সালে অনুমোদিত থ্রি-লিংক রোডের নির্মাণ কাজ দ্রুত শুরু, রূপসা ও ভৈবর নদীর তীর ঘেঁষে শহর রক্ষা বাঁধসহ দৃষ্টিনন্দন সৌন্দর্যপূর্ণ রিভার ভিউ রোড নির্মাণের দাবিতে নগরীর পিকচার প্যালেস মোড়ে আগামী ৮ ডিসেম্বর এবং খুলনা-ঢাকা বিরতিহীন ট্রেন সার্ভিস চালু, ত্রুটিযুক্ত আধুনিক রেলস্টেশন সংস্কার, খুলনা-দর্শনা ডবল রেল লাইন স্থাপনের দাবিতে আগামী ১১ ডিসেম্বর নব-নির্মিত রেলস্টেশনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, অবিলম্বে এই এলাকার স্থানীয় প্রতিনিধিদের মধ্য থেকে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান নিয়োগ ও সব ধরনের অনিয়ম দূর করে দুর্নীতিমুক্ত খুলনার উন্নয়নবান্ধব কর্মচাঞ্চল্য খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ গঠন, বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে খানজাহান আলী বিমানবন্দর দ্রুত বাস্তবায়ন (পাবলিক পার্টনারশিপভিত্তিতে এ বিমানবন্দর নির্মাণে দীর্ঘসূত্রিতা ও অনিশ্চয়তার মধ্যে পতিত হবে, যা খুলনাবাসীর কাম্য নয়) এবং খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন, শিল্পায়ন ও জ্বালানিবান্ধব শিল্প স্থাপনে অবিলম্বে বিদ্যমান পাইপ লাইনে গ্যাস সরবরাহ, ভোলার দ্বিতীয় কূপ থেকে খুলনায় গ্যাস সরবরাহ করার জন্য পাইপ লাইন স্থাপন, নতুন গ্যাস ক্ষেত্র আবিষ্কারের লক্ষে এ অঞ্চলে দ্রুত জরিপের ব্যবস্থা গ্রহণ করার দাবি উপস্থাপন করেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি শেখ মোশাররফ হোসেন, সহ-সভাপতি শাহিন জামাল পন, অধ্যাপক মো. আবুল বাসার, মিনা আজিজুর রহমান, উন্নয়ন কমিটির সাবেক সভাপতি এস এম দাউদ আলী, সিনিয়র নেতা ইঞ্জিনিয়ার আজাদুল হক, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান হাফিজ, সংগঠনের নেতা মো. মিজানুর রহমান বাবু, মো. মিজানুর রহমান জিয়া, মো. আফজাল হোসেন রাজু, মো. রকিব উদ্দিন ফারাজী, বিশিষ্ট ব্যবসায়ী মো. মিজানুর রহমান টিংকু, সৈয়দ এনামুল হাসান ডায়মন্ড, মহিলা সম্পাদক রসু আকতার, মুক্তিযোদ্ধা মো. আবু জাফর, মো. নুরুজ্জামান খান বাচ্চু, অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম পান্না, এসএম ইকবাল হোসেন বিপ্লব, শেখ হাফিজুর রহমান চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৯
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa