bangla news

মুন্সিগঞ্জে বেসরকারি কলেজ শিক্ষকদের মানববন্ধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৩ ১২:২৪:৫০ পিএম
মানববন্ধন। ছবি: বাংলানিউজ

মানববন্ধন। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ সংশোধনের দাবিতে মানববন্ধন করেছেন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের মুন্সিগঞ্জ জেলা শাখার সদস্যরা।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকাল ১১টায় মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেন তারা। 

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্সের শিক্ষকদের অন্তর্ভুক্ত করে বার্ষিক ১০৪ কোটি ৯ লাখ টাকা বরাদ্দ দিয়ে এমপিওভুক্তির জন্য আবেদন করেছি। বর্তমানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ তে অন্তর্ভুক্তি কিংবা কোনো নির্দেশনা না থাকায় ৩৫০০ জন শিক্ষক মানবেতর জীবনযাপন করছি। কিন্তু ডিগ্রি পদের ৩য় পদের শিক্ষকগণ নীতিমালা না থাকলেও এমপিওভুক্ত হতে পারছেন। এ নীতিমালা সংশোধন সংক্রান্ত ১৩টি প্রস্তাবনা ও সুপারিশ করছি। শিগগির আমাদের দাবিগুলো মেনে নিয়ে বৈষম্য দূর করার মাধ্যমে শিক্ষকদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

সংগঠনের মুন্সিগঞ্জ জেলার আহ্বায়ক প্রভাষক মো. লুৎফর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক প্রভাষক সৈয়দ কামরুল হাসান লিপু। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য মো. পাবেল হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন মাহাবুব আলম, মোহিত লাল সোনা, সোনিয়া আক্তার, রিতারানী সাহা, তিথি পাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৯ 
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মুন্সিগঞ্জ মানববন্ধন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-03 12:24:50