bangla news

পার্বত্য চুক্তির ২২ বছর পূর্তিতে বরিশালে র‌্যালি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০২ ৬:১০:২০ পিএম
পার্বত্য শান্তিচুক্তির ২২ বছর পূর্তিতে বরিশালের গৌরনদীতে র‌্যালি। ছবি: বাংলানিউজ

পার্বত্য শান্তিচুক্তির ২২ বছর পূর্তিতে বরিশালের গৌরনদীতে র‌্যালি। ছবি: বাংলানিউজ

বরিশাল: পার্বত্য চট্টগ্রামে শান্তিচুক্তির ২২ বছর পূর্তিতে বরিশালের বিভিন্ন স্থানে বিশেষ র‌্যালির আয়োজন করা হয়েছে।

সোমবার (০২ ডিসেম্বর) বেলা ১১টায় জেলার গৌরনদী উপজেলার পৌর শহরের র‌্যালিতে অংশ নেন উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ সব সহযোগী সংগঠনের নেতারা।

র‌্যালি শেষে গৌরনদী বাসস্ট্যান্ডের কাছে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, পৌর মেয়র হারিছুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈকত গুহ পিকলু, ছাত্রলীগ সভাপতি জুবায়ের ইসলাম সান্টু ভূঁইয়া প্রমুখ। 

একই সময়ে বরিশালের আগৈলঝাড়া উপজেলা সদরে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীসভার সদস্যদের উপস্থিতিতে সরকারের পক্ষে চিফ হুইপ আবুল হাসনাত আব্দুল্লাহ এবং জনসংহতি সমিতির পক্ষে সভাপতি সন্তু লারমা পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষর করেন। এ শান্তি চুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের আর্থ-সামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন ত্বরান্বিত হয়েছে।

এ দিকে বিকেল ৩টায় বরিশাল মহানগর আওয়ামীলীগের উদ্যোগে বরিশাল মহানগরের সোহেল চত্বরের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এমএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-02 18:10:20