ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌতুক মামলায় পুলিশ সার্জেন্ট কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
যৌতুক মামলায় পুলিশ সার্জেন্ট কারাগারে

জয়পুরহাট: জয়পুরহাটে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় তরিকুল ইসলাম নামে এক পুলিশ সার্জেন্টকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

সোমবার (০২ ডিসেম্বর) দুপুর ২টার দিকে জয়পুরহাট জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নাহিদ আখতার জুলিয়েট তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

তরিকুল ইসলাম জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার শিশি নাজিরপাড়া গ্রামের তোজাম্মেল হোসেনের ছেলে ও বগুড়া সদরের পুলিশ সার্জেন্ট।

মামলা সূত্রে জানা যায়, চলতি বছরের ১৪ আগস্ট জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার নিশ্চিন্তা বাজারের বাসিন্দা গোলাম মোস্তফার মেয়ে মায়া আক্তারের সঙ্গে বিয়ে হয় তরিকুলের। বিয়ের পরপরই যৌতুক দাবি করে তরিকুল মায়াকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালায়। সর্বশেষ ১৮ অক্টোবর ২০ লাখ টাকা যৌতুক দাবি করে মায়াকে নির্যাতনের পর বাড়ি থেকে বের করে দেয় তার তরিকুল। পরে তিনি চিকিৎসা শেষে ১৪ নভেম্বর জয়পুরহাট জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২০১৮ সালের যৌতুক নিরোধ আইনের ৩ ধারা অনুযায়ী একটি মামলা দায়ের করেন।  

সোমবার তরিকুল ইসলাম আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিচারক নাহিদ আখতার জুলিয়েট তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাদীপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট শাহনুর রহমান শাহীন ও অ্যাড. উজ্জ্বল হোসেন এবং বিবাদীপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাড. ফরিদুজ্জামান ও রফিকুল ইসলাম চৌধুরী তরুণ।  

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘন্টা, ডিসেম্বর ০২, ২০১৯
আরএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।