ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পার্বত্য চুক্তির সব ধারা বাস্তবায়নের দাবি জনসংহতি সমিতির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৯
পার্বত্য চুক্তির সব ধারা বাস্তবায়নের দাবি জনসংহতি সমিতির

খাগড়াছড়ি: পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির সব ধারা দ্রুত বাস্তবায়নের জন্য আহ্বান জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা গ্রুপ)।

সোমবার (০২ ডিসেম্বর) পার্বত্য শান্তিচুক্তির বাইশ বছর পূর্তিতে সংগঠনটির আয়োজিত শোভাযাত্রা ও সমাবেশে এ আহ্বান জানানো হয়।

দিবসটি উপলক্ষে সকালে সংগঠনটির আয়োজনে এক শোভাযাত্রা বের করা হয়।

পরে শহরের মারমা উন্নয়ন সংসদের অডিটোরিয়ামে এক সমাবেশের আয়োজন করা হয়।
 
জনসংহতি সমিতি নেতা সুধাকর ত্রিপুরার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সহ-সভাপতি বিমল কান্তি চাকমা।
 
এসময় আর্ও বক্তব্য রাখেন জনসংহতি সমিতির ছাত্র বিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা, জেলা কমিটির সম্পাদক সিন্ধু কুমার চাকমা, ভারত প্রত্যাগত শরণার্থী কল্যান সমিতির সাধারণ সম্পাদক সন্তোসিত চাকমা বকুল, গণসংহতি সমিতির রাজনৈতিক পরিষদ সদস্য হাসান মারুফ রুমি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শাহেদ ফেরদৌস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক আমির উদ্দিন, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির সভানেত্রী কাকলী খীসা, ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদস্য পদ্ম রানী বাড়ৈ, পিসিপির সভাপতি সুমেধ চাকমা প্রমুখ।
 
সমাবেশে বক্তারা পার্বত্যচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন না হওয়ায় হতাশা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকার চাইলে অনেক আগেই সম্পূর্ণ চুক্তি বাস্তবায়ন করতে পারতো। কিন্তু সরকার কালক্ষেপণ করছে।
 
চুক্তির মৌলিক ধারাগুলো এখনও বাস্তবায়ন হয়নি জানিয়ে বক্তারা পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনকে দ্রুত কার্যকর ও চুক্তির সব ধারা অবিলম্বে বাস্তবায়নের দাবি করেন।
 
বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ০২ ডিসেম্বর, ২০১৯
এডি/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ