bangla news

‘জানমালের নিরাপত্তায় সড়ক আইন বাস্তবায়ন জরুরি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০১ ৬:০৪:৪২ পিএম
সভায় বক্তব্য রাখছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ছবি: বাংলানিউজ

সভায় বক্তব্য রাখছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ছবি: বাংলানিউজ

সিলেট: মানুষের জানমালের নিরাপত্তায় সড়ক আইন বাস্তবায়ন জরুরি বলে মন্তব্য করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

রোববার (০১ ডিসেম্বর) দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে নিসচা’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, সড়ক আইনের বিপক্ষে পরিবহন সেক্টরের কতিপয় লোকের নৈরাজ্যের কারণে সাধারণ মানুষের ভোগান্তি হচ্ছে। এ ভোগান্তি সাময়িক। দীর্ঘস্থায়ী সমাধানের দিকে যেতে হলে সাময়িক ভোগান্তি থাকবেই। এজন্য ধৈর্য না হারাতে সবার প্রতি আহ্বান জানান তিনি।
 
তিনি বলেন, কোনো চালক যদি মনে করেন, তাদের বিরুদ্ধে কথা বলি, তবে এটা দুঃখজনক। কারো পক্ষে-বিপক্ষে নয়, আমি অনিয়মের বিরুদ্ধে কথা বলি। যারাই অনিয়ম করেন, তাদের বিপক্ষে কথা বলি।  
 
তিনি আরও বলেন, নতুন সড়ক আইনের শুরু থেকেই সবাই স্বতঃস্ফূর্তভাবে সমর্থন দিয়ে গেছেন। কিন্তু পরিবহন সেক্টরের কিছু মানুষের নৈরাজ্যের কারণে আপনাদেরও ভোগান্তি হচ্ছে। এ ভোগান্তি সাময়িক। দীর্ঘস্থায়ী সমাধানের জন্য আপনাদের এরকম সাময়িক ভোগান্তি পোহাতে হতে পারে। তবে আপনারা ধৈর্য হারাবেন না।
 
সকালে সিলেট নগরের চৌহাট্টা থেকে নিসচা’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি র‌্যালি বের করা হয় যা শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালির উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। র‌্যালিতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতাকর্মীসহ সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।
 
সভায় উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, পুলিশ সুপার (এসপি) ফরিদ উদ্দিন, সিলেট চেম্বারের সভাপতি এটিএম শোয়েব, পরিচালক নজরুল ইসলাম প্রমুখ।
 
নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর শাখার সভাপতি এম ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেলের পরিচালনায় সভায় নিরাপদ সড়ক বাস্তবায়নে অবদানের স্বীকৃতি হিসেবে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের উপ-কমিশনার ফয়সল মাহমুদকে সম্মাননা দেওয়া হয়।
 
বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৯
এনইউ/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-01 18:04:42