bangla news

মানুষের ন্যায় বিচার প্রাপ্তি নিশ্চিত করতে হবে: বীর বাহাদুর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-৩০ ১০:২৫:৩১ পিএম
বক্তব্য দেন বীর বাহাদুর উশৈসিং

বক্তব্য দেন বীর বাহাদুর উশৈসিং

চট্টগ্রাম: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, আইনগত সহায়তা কার্যক্রম সম্পর্কে মানুষকে আরো বেশি সচেতন করতে হবে। কারাগারে থাকা বন্দিরা যেন আইনগত সহায়তা পেতে পারেন সেদিকে নজর দিতে হবে। আইনগত সহায়তা প্রাপ্তিতে কোনো প্রকার হয়রানি যাতে না হয় তা নিশ্চিত করতে হবে।

শনিবার (৩০ নভেম্বর) বান্দরবানে কারাবন্দিদের মাঝে সরকারি আইনগত সহায়তা প্রদান কার্যক্রম সম্পর্কে সচেতনতা বৃদ্ধিমূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বীর বাহাদুর উশৈসিং বলেন, নিয়মিত লিগ্যাল অ্যাইড অফিসার পদায়নের মাধ্যমে জেলায় সরকারের আইনগত সহায়তা কার্যক্রমে গতিশীলতার সৃষ্টি হয়েছে। এই ধারা বজায় রাখতে হবে। পাহাড়ি-বাঙ্গালি নির্বিশেষে অসচ্ছল, দুস্থ জনগণের ন্যায় বিচার প্রাপ্তি নিশ্চিত করতে হবে।

‘লিগ্যাল অ্যাইড অফিস শুধুমাত্র আইনগত সহায়তাই প্রদান করছে তা নয়- ইতোমধ্যে বিকল্প পদ্ধতিতে বিরোধ নিষ্পত্তির জন্য সরকার কর্তৃক আইনের মাধ্যমে ঘোষিত একটি প্রতিষ্ঠান হিসেবে নিরন্তর কাজ করছে।’

লিগ্যাল অ্যাইড অফিসের সঙ্গে অন্যান্য সরকারি সংস্থা ও প্রতিষ্ঠান এবং জেলা ও উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তাসহ মেয়র, চেয়ারম্যান, মেম্বর, হেডম্যান, কারবারি তথা জনপ্রতিনিধিদেরকে সম্পৃক্ত করতে হবে বলে মত দেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

জেলা লিগ্যাল অ্যাইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, সিভিল সার্জন অং সৈ প্রু, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম, জেলা পাবলিক প্রসিকিউটর জয়নাল আবেদীন, জেলা জিপি স্বপন কুমার চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি মুহাম্মদ আবুল কালাম।

যুগ্ম জেলা ও দায়রা জজ বেগম নিশাত সুলতানার সঞ্চালনায় উপস্থিত ছিলেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম কামরুন্নাহার, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান, সিনিয়র সহকারী জজ ঝুমু সরকার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা লিগ্যাল অ্যাইড অফিসার মোহাম্মদ আবুল মনসুর সিদ্দিকী ও ভারপ্রাপ্ত জেল সুপার সহকারী কমিশনার মো. কামরুল হোসেন চৌধুরী।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ ইসমাইল বলেন, সরকারের ন্যায় বিচার প্রতিষ্ঠার অন্যতম অনুষঙ্গ হিসেবে এই জেলায় লিগ্যাল অ্যাইড কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। কারাবন্দিসহ আইনগত সহায়তা প্রাপ্তির যোগ্যতাসম্পন্ন সকলকে সরকারের এই মহৎ কার্যক্রমের আওতায় নিয়ে আসতে এবং সহজ পন্থায় বিকল্প বিরোধ নিষ্পত্তিসহ আইনজীবী নিয়োগ কার্যক্রমে জেলা লিগ্যাল অ্যাইড অফিস সচেষ্ট রয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   বান্দরবান
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-30 22:25:31