ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিজিটাল পদ্ধতির কারণে জনগণের হয়রানি কমেছে: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
ডিজিটাল পদ্ধতির কারণে জনগণের হয়রানি কমেছে: পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ডিজিটাল পদ্ধতির কারণে জনগণকে হয়রানির মধ্যে পড়তে হয় না। স্বল্প সময়ে অল্প খরচে ঘরের কাছে ইউনিয়ন পরিষদে মানুষ সেবা পাচ্ছে।

শনিবার (৩০ নভেম্বর) দুপুরে এক কোটি ২৩ লাখ টাকা ব্যয়ে সুকাশ ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবন উদ্বোধনকালে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, গ্রামে গ্রামে মাঠ সংস্কারে অনুদান দেওয়া হচ্ছে।

সরকার আইসিটি শিক্ষাকে বাধ্যতামূলক করেছে। শিক্ষা প্রতিষ্ঠানে আট হাজার শেখ রাসেল কম্পিউটার স্থাপন করা হয়েছে। যার মাধ্যমে তরুণ প্রজন্মকে প্রযুক্তিতে দক্ষ হিসেবে গড়ে তোলা যায়। সারাদেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণ কাজ চলছে। বিগত ১০ বছরে সিংড়ার জনগণের দাবি সরকার পূরণ করেছে। কিছু দাবি আছে পর্যায়ক্রমে তা পূরণ করা হচ্ছে।

তিনি বলেন, উন্নয়ন ও সুশাসনের জন্য ভালোবাসা, দায়িত্ব, কর্তব্য থাকতে হয়। বিগত দিনে জনপ্রতিনিধিদের এসবের অভাব ছিল। যার জন্য জনগণ অবহেলিত ছিল। আমি সিংড়াকে আদর্শ ও মানবিক সিংড়া গড়তে চাই।

সুকাশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ নাজিস, ধর্ম বিষয়ক সম্পাদক রুহুল আমিন, সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলাম, সহ-সভাপতি ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রভাষক হালিম হাসমত, ইউপি মেম্বার আব্দুল জলিল, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) সেলিম হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।