ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে অগ্নিদগ্ধ সাহিদাকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৩ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৯
উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে অগ্নিদগ্ধ সাহিদাকে

বরিশাল: বিয়ের প্রতিশ্রুতি দিয়েও বিয়ে না করায় রাগে-ক্ষোভে নিজের শরীরে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করা সাহিদাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে তার পরিবার শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে অগ্নিদগ্ধ সাহিদাকে নিয়ে ঢাকায় রওনা হয়েছেন।  

এর আগে বেলা ১১টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অগ্নিদগ্ধ সাহিদাকে দেখতে যান বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান।

 

এসময় সাহিদার চিকিৎসার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সাহিদার মায়ের হাতে নগদ ১০ হাজার টাকার আর্থিক সহায়তা এবং হাসপাতাল সমাজসেবার পক্ষ থেকে চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী প্রয়োজনীয় ওষুধ তুলে দেন জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান।

পরে উন্নত চিকিৎসার জন্য সাহিদাকে নিয়ে দুপুর ২টার দিকে একটি অ্যাম্বুলেন্সে সড়কপথে ঢাকায় রওনা দেয় তার পরিবার।

জেলা প্রশাসকের সাহিদাকে দেখতে যাওয়ার সময় শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার, জেলা প্রশাসকের কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজসহ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ও হাসপাতাল সমাজসেবার কর্মকর্তাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।  

২৬ নভেম্বর (মঙ্গলবার) রাতে বিয়ের প্রতিশ্রুতি দিয়েও প্রেমিকের বিয়ে না করায় রাগে-ক্ষোভে নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার বাদল গ্রামের বাসিন্দা সাহিদা। আগুনে তার শ্বাসনালীসহ শরীরের ২৬ ভাগ পুড়ে যায়। উন্নত চিকিৎসার জন্য চিকিৎসকরা তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দিলেও পরিবারের আর্থিক অনটনের কারণে তা সম্ভব হয়নি।  

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।