ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মিডিয়া ট্রায়ালে সাজানো মামলায় সাজা হয়েছে, আপিল করবো’

উত্তম ঘোষ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
‘মিডিয়া ট্রায়ালে সাজানো মামলায় সাজা হয়েছে, আপিল করবো’ ওসি মোয়াজ্জেম হোসেনের গ্রামের বাড়ি,ইনসাটে ওসি মোয়াজ্জেম হোসেন। ছবি: বাংলানিউজ

যশোর: মিডিয়া ট্রায়ালে সাজানো মামলায় সাজা হয়েছে বলে মন্তব্য করেছেন ফেনীর  সোনাগাজীর সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের ভাই খন্দকার আরিফুজ্জামান।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে রায় ঘোষণার পর প্রতিক্রিয়া তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের মামলা করার এখতিয়ার নেই।

তারপরও তার মিথ্যা ও সাজানো মামলায় ওসি মোয়াজ্জেম হোসেনকে সাজা দেওয়া হয়েছে। মিডিয়া ট্রায়ালের কারণে সাজানো মামলায় সাজা দেওয়া হলো। ভাই ন্যায়বিচার পায়নি। উচ্চ আদালতে আপিল করা হবে। আশা করছি, উচ্চ আদালতে ন্যায়বিচার পাবো।

ওসি মোয়াজ্জেমের বাড়ি যশোর শহরের চাঁচড়া এলাকায়। এখানে তার পরিবারের সদস্যরা বসবাস করেন। ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে দায়ের হওয়া ডিজিটাল সিকিউরিটি আইনের (আইসিটি) মামলায় আট বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে তাকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার এ টাকা নুসরাতের পরিবারকে দিতে বলা হয়েছে। বৃহস্পতিবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ রায়  দেন। এটি বাংলাদেশে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া কোনো মামলার প্রথম রায়।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।