bangla news

মিথ্যা গণধর্ষণ মামলা করার দায়ে বাদীর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৮ ৪:৫১:৩৫ পিএম
বাংলানিউজ ফাইল ছবি

বাংলানিউজ ফাইল ছবি

সিরাজগঞ্জ: জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের পাঁচ ভাইয়ের বিরুদ্ধে মিথ্যা গণধর্ষণ মামলা করার দায়ে সিরাজগঞ্জের কামারখন্দে মোছা. হামিদা খাতুন (৫০) নামে এক বাদীকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। এসময় আদালতে বাদী হামিদা অনুপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত হামিদা উপজেলার বড়ধূল গ্রামের মৃত নূর মোহাম্মদের মেয়ে।

ওই ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হামিদ লাবলু এতথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন। 
মামলার বরাদ দিয়ে জানা গেছে, হামিদার সঙ্গে একই গ্রামের কবির হোসেন ও তার পাঁচ ভাইয়ের সঙ্গে জমি-জমা নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে ২০১৬ সালের ২০ অক্টোবর ওই পাঁচ ভাইয়ের নামে গণধর্ষণের অভিযোগ এনে আদালতে মিথ্যা মামলা দায়ের করেন হামিদা। মামলার তদন্তে গণধর্ষণের অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়। এরপর মিথ্যা মামলায় হয়রানি করার অভিযোগে কবির বাদী হয়ে হামিদার নামে পাল্টা মামলা দায়ের করেন। মামলার সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে হামিদা বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন আব্দুল হামিদ লাবলু ও আনোয়ার পারভেজ লিমন এবং আসামিপক্ষে ছিলেন সেরাজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   কারাদণ্ড সিরাজগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-28 16:51:35