bangla news

৯৯৯ নম্বরে ৫৮ লাখ মানুষকে সেবা দিতে চেষ্টা করেছি: আইজিপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৮ ১:৫৩:৩৮ পিএম
বক্তব্য রাখছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: ‘জনগণকে নিয়ে দেশের সোশ্যাল ক্রাইম দূর করতে আমরা জরুরি সেবা নম্বর ৯৯৯ খুলেছি। এটি চালু হওয়ার পর দু’বছরের মধ্যে আমরা পুলিশি, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা দিতে পারছি। ইতোমধ্যে অনেকগুলো অপরাধ হওয়ার আগেই আমরা তা উদঘাটন করতে পেরেছি।

আমাদের ১শটি ডেস্ক রয়েছে। যেটি আমরা ৫শ সেন্টারে উন্নিত করতে চেষ্টা করছি। ইতোমধ্যে আমরা ৯৯৯ নম্বরের মাধ্যমে কয়েক কোটি কল রিসিভ করেছি। এর মধ্যে ৫৮ লাখ মানুষকে সহযোগিতা করার চেষ্টা করেছি। আমাদের প্রতিটি ডেস্ক সার্বক্ষণিক ব্যস্ত থাকে। সেখানে কর্মরত সবাই কলের সেবা দিতে সর্বোচ্চ চেষ্টা করে থাকেন।’

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের পঞ্চবটীতে ‘কমিউনিটি ব্যাংক পঞ্চবটি শাখার উদ্বোধন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিদিনই দেশের আনাচে-কানাচে উন্নয়নের জোয়ার বইছে। এজন্য আমরা আপনাদের দ্বারপ্রান্তে পৌঁছে দিতে চাই আমাদের সেবা। বছরখানেকের মধ্যে দেশের সব জেলায় প্রান্তিক জনগোষ্ঠীর কাছে পৌঁছে যাবে আমাদের সেবা। আপনাদের জানমালের নিরাপত্তার জন্য আমাদের ওপর নির্ভর করেন। আপনাদের সম্পদ আমানতের নিরাপত্তা দেওয়াও আমাদের দায়িত্ব। যদি এই দায়িত্ব আমাদের দিয়ে আপনারা এ ব্যাংকের মাধ্যমে আসেন তাহলে আপনাদের আমানতের নিরাপত্তা দেবো। আপনার আমানত আমাদের কাছে সুরক্ষিত থাকবে সে ব্যাপারে আপনারা নিশ্চিত থাকতে পারেন।

আইজিপি বলেন, আমাদের কল্যাণ ট্রাস্টের প্রতিবছর যেসব লভ্যাংশ আসে। সেখান থেকে আমাদের লক্ষাধিক পুলিশ সদস্যদের পরিবারের কাছে তা বুঝিয়ে দেওয়া হয়। এখানে একজন কনস্টেবলের যত পরিমাণ টাকার শেয়ার রয়েছে। আইজিপিরও তত পরিমাণ শেয়ার রয়েছে। এটি একটি অন্যরকম দৃষ্টান্ত।

পুলিশের এ মহাপরিদর্শক বলেন, আমরা যেভাবে জঙ্গিবাদ রুখে দিয়েছি ঠিক তেমনি মাদকের বিরুদ্ধেও আমরা লড়াইয়ে নেমেছি। একজন মাদকসেবী শুধু তার পরিবার, সমাজের জন্য বোঝা নয় দেশের জন্যও বোঝা। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী যেভাবে নির্দেশনা দিচ্ছেন সেভাবেই আমরা কাজ করছি। এটি নিয়ে সামনে আরও বেশি কঠোর হবো আমরা। ইতোমধ্যে যারা মাদকসেবী হয়ে পড়েছেন তাদের পুনর্বাসনের জন্য চেষ্টা করছি আমরা।

আইজিপি আরও বলেন, পুলিশের সদস্যরা দেশের জন্য যেসব ভূমিকা রাখছেন। তার জন্য দেশবাসী আজ বাংলাদেশ বাংলাদেশ পুলিশকে নিয়ে গর্বিত। পুলিশকে নিয়ে এ কমিউনিটি ব্যাংক। বাংলাদেশ পুলিশ জনগণের পুলিশ এবং এ ব্যাংকটিও জনগণের ও আপনার। মাত্র দু’ মাস আগে এ ব্যাংকের উদ্বোধন করা হয়েছিল। এ দু’মাসে আমরা ছয়টি শাখার অনুমোদন পেয়েছি ও উদ্বোধন করেছি। প্রতিটি উদ্বোধনেই এত মানুষ ব্যবসায়ীরা ছিলেন, যা এর আগে কখনো দেখা যায়নি। এ ব্যাংকটি আপনাদের ব্যাংক আর আমরা আপনাদের জন্য।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জসিমউদ্দিন, জেলা পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) মনিরুল ইসলাম, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক মোহাম্মদ আলী, পরিচালক প্রবীর সাহা প্রমুখ।

এর আগে সকাল ১১টায় নারায়ণগঞ্জ পুলিশ লাইনসে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আটটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন।

প্রকল্পগুলো- নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনস ব্যারাক ভবন, নারায়ণগঞ্জ সদর মডেল থানা ভবনের ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ, সিদ্ধিরগঞ্জ থানা ভবন, নারায়ণগঞ্জ ফতুল্লা মডেল থানা ভবনের ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ, আড়াইহাজার থানাধীন গোপালদী তদন্ত কেন্দ্র ভবন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনস আবাসিক টাওয়ার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ লাইনস মাল্টিপারপাস হল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, আড়াইহাজার থানা ভবনের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ পুলিশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-28 13:53:38