ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘আইন মেনে চললে সাজার প্রয়োজন হবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
‘আইন মেনে চললে সাজার প্রয়োজন হবে না’ বক্তব্য রাখছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মো. খায়রুল আলম। ছবি: বাংলানিউজ

বরিশাল: ‘প্রশিক্ষণ নিয়ে চালনা শিখে বৈধ উপায়ে ড্রাইভিং লাইসেন্স নিয়ে বৈধ যানবাহন চালাতে হবে। নিরাপদ সড়ক গড়তে সরকার যেমন কাজ করছে, তেমনি আমাদের সবাইকে নিজ নিজ জায়গায় থেকে সচেতন হতে হবে। নতুন সড়ক পরিবহন আইন কাউকে শাস্তি দেওয়ার জন্য নয়, এটার মূললক্ষ্য আমরা যেন আইন মেনে চলি, সচেতন হই। আর আইন মেনে চললে সাজার প্রয়োজন হবে না।’

বুধাবার (২৭ নভেম্বর) দুপুরে বরিশাল নগরের বগুড়া রোডে জীবনানন্দ দাশ স্মৃতি পাঠাগারের হলরুমে ‘পেশাদার গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতামূলক প্রশিক্ষণ’ কর্মশালায় অতিথির বক্তব্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মো. খায়রুল আলম এ কথা বলেন।

তিনি বলেন, কাউকে জেল-জরিমানা করার ইচ্ছে আমাদের নেই।

আমরা চাই প্রতিটি চালক সড়ক পরিবহন আইন সম্পর্কে জানুক। বৈধভাবে নিয়ম মেনে একটি যানবাহন চালাতে যা যা প্রয়োজন তা তারা শিখেই যেন সড়কে নামেন।

বিএরটিএ বরিশাল সার্কেলের আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় কর্মশালায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ বিআরটিএ’র কর্মকর্তা ও পেশাদার চালকরা।

বিকেলে বরিশাল নগরের কাশিপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের আয়োজনে ট্রাকসহ বিভিন্ন পরিবহনের চালক-শ্রমিকদের সঙ্গে নতুন আইনের বিষয়ে অবহিতকরণমূলক সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।