ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকার ঘটনায় সিলেটে সতর্ক প্রশাসন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
ঢাকার ঘটনায় সিলেটে সতর্ক প্রশাসন ফাইল ফটো

সিলেট: হাইকোর্টের সামনে বিএনপির বিক্ষোভ, সংঘর্ষ, ভাঙচুরের ঘটনার পর সিলেটে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা মাঠে নামতে পারেন, এমন আশঙ্কায় সতর্ক রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (২৭ নভেম্বর) নবগঠিত যুবদলের নেতাকর্মীরা নিজেদের শক্তির জানান দিতে মাঠে নামতে চায় বলে জানিয়েছে দলীয় সূত্র। যদিও এ বিষয়ে প্রশাসনের কোনো অনুমতি নেওয়া হয়নি।

তবে এ বিষয়টি নিয়ে অন্ধকারে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। অবশ্য সরকারের একটি গোয়েন্দা সংস্থার কাছে তথ্য রয়েছে, বৃহস্পতিবার (২৯ নভেম্বর) মাঠে নামছেন বিএনপি ও নবগঠিত যুবদল নেতাকর্মীরা।  কেননা, বহুল আলোচিত গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলার রায় ঘোষণা করার দিন আজ বুধবার।

এ মামলার রায় ঘিরে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। রায়কে কেন্দ্র করে এদিন সকাল থেকে ঢাকার ন্যায় সারা দেখে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। ফলে নিরাপত্তা জোরদারের কারণে বৃহস্পতিবার মাঠে নামতে পারে বিএনপি।

এদিকে, সিলেট কোতোয়ালি থানার অফিসার ইনচার্জের দায়িত্বে থাকা উপ পরিদর্শক (এসআই) খোকন দাস বাংলানিউজকে বলেন, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মাঠে নামার বিষয়ে কোনো তথ্য নেই এবং মিছিল-সমাবেশের কোনো অনুমতি নেওয়া হয়নি।

সিলেট কোতোয়ালি পুলিশের সহকারি কমিশনার (এসি) নির্মল চক্রবর্তী বাংলানিউজকে বলেন, বিএনপি ও অংগসংগঠন ঝটিকা মিছিল করার প্রস্তুতির কোনো তথ্য তাদের কাছে নেই। আর নগর গোয়েন্দা সংস্থা থেকে অনুমতি নিলেও চিঠি দিয়ে জানানোর কথা। তবে মাঠ পর্যায়ে খবর নিয়ে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এনইউ/এফএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad