ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

জাতীয়

আদালত এলাকায় উৎসুক জনতার ভিড়

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
আদালত এলাকায় উৎসুক জনতার ভিড়

ঢাকা: বহুল আলোচিত রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার রায় হচ্ছে বুধবার (২৭ নভেম্বর)। রায় কেন্দ্র করে পুরান ঢাকার মহানগর দায়রা জজ আদালত এলাকায় উৎসুক জনতার ভিড় জমেছে। 

বুধবার দুপুরে আলোচিত এ মামলার রায় হতে পারে। সকাল থেকেই আদালত এলাকায় ভিড় করছেন উৎসুক জনতা।

তবে সকাল পৌনে ১০টার দিকে আদালত প্রাঙ্গণে উৎসুক জনতাকে বের করে দিলেও ১০ মিনিট পর আবারও এসে ভিড় করতে থাকেন। এছাড়া পার্শ্ববর্তী এলাকায়ও রয়েছে জনতার ভিড়।  

তবে অনেকে জানেনও না, হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার রায় হচ্ছে। শুধু গণমাধ্যমকর্মী ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি দেখেই সেখানে ভিড় করেছেন। জিজ্ঞেস করছেন, আজ এখানে কী হবে।  

উৎসুক জনতা রাকিব হাসান বলেন, হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার রায় হচ্ছে, তা শুনতে এখানে এলাম।  

আরেক মধ্যবয়স্ক ব্যক্তি জিজ্ঞেস করলেন এখানে কী, উত্তরে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার রায় বলতেই বললেন, ও সেই মামলার রায়।  

এদিকে রায় উপলক্ষে আদালত এলাকায় র‌্যাব ও পুলিশের সমন্বয়ে কয়েক স্তরের নিরাপত্তায় ঢাকা আদালত এলাকা। পোশাকধারী আইনশৃংখলা বাহিনীর সদস্য ছাড়াও সাদা পোশাকে তৎপর রয়েছে গোয়েন্দা সংস্থার সদস্যরা। কড়া নিরাপত্তা ব্যবস্থায় সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব ও পুলিশ।  

ঢাকা মহানগর পুলিশের  লালবাগ ডিভিশনের (ডিসি) মুনতাসিরুল ইসলাম জানান, হলি আর্টিজান মামলার রায় কেন্দ্র করে আদালত পাড়া ও এর আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি মোতায়েন রয়েছে সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ।

এছাড়া, আদালত প্রাঙ্গণজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রাঙ্গণে জনসাধারণের প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়েছে। যারা প্রবেশ করবেন সবাইকে তল্লাশির মাধ্যমে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এজেডএস/পিএম/কেআই/টিএম/এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa