ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

জাতীয়

এলজিইডির সাবেক নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এলজিইডির সাবেক নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

বগুড়া: অবৈধভাবে অর্ধ কোটি টাকারও বেশি সম্পদ অর্জনের অভিযোগে বগুড়ায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সাবেক নির্বাহী প্রকৌশলী আনিছুর রহমান সরদারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে দুদকের সমন্বিত বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে নিজ দপ্তরে মামলাটি দায়ের করেন।

জানা গেছে, নওগাঁ জেলার ভীমপুর গ্রামের মৃত তাজিম উদ্দিন সরদারের ছেলে আনিছুর রহমান সরদারকে দুর্নীতির অভিযোগে ২০০৮ সালে বাধ্যতামূলক অবসরে দেওয়া হয়েছিল।

তখন তিনি রংপুরে এলজিইডির নির্বাহী প্রকৌশলী ছিলেন। এর আগে তিনি বগুড়ায় একই পদে কর্মরত ছিলেন।

মামলার বাদী দুদক কর্মকর্তা আমিনুল ইসলাম বাংলানিউজকে বলেন, আনিছুর রহমানকে তার নিজের এবং স্ত্রীসহ নির্ভরশীলদের স্থাবর এবং অস্থাবর সম্পদের বিবরণ দাখিলের জন্য ২০০৮ সালের ২৩ জুন দুদকের বগুড়া জেলা কার্যালয় থেকে চিঠি দেওয়া হয়েছিল। এর ২০ দিনের মাথায় আনিছুর রহমান এক কোটি তিন লাখ ৬৩ হাজার ৫৯২ টাকার সম্পদের বিবরণী দাখিল করেন। যাতে তার নিজের নামে ৫৫ লাখ ১৮ হাজার ৫৫১ টাকার সম্পদ এবং বাদবাকি ৪৮ লাখ ৪৫ হাজার ৪১ টাকার সম্পদ দেখান তার স্ত্রী আইরিন পারভিনের নামে।

পরে দীর্ঘ অনুসন্ধানে দেখা যায়, আনিছুর রহমান নির্বাহী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালনকালে অসাধু উপায়ে ৫৪ লাখ ৪৬ হাজার ২৮০ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন করেছেন। এছাড়া তিনি তার দাখিল করা সম্পদ বিবরণীতে সাত লাখ ১২ হাজার ২৪৭ টাকার সম্পদের তথ্যও গোপন করেছেন। এ কারণে তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ২৬(২) এবং ২৭(১) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে আমিনুল ইসলাম বলেন, আনিছুর রহমানের স্ত্রীর বিরুদ্ধেও অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ ছিল। কিন্তু তিনি এরইমধ্যে মৃত্যুবরণ করায় নিয়ম অনুযায়ী তার বিরুদ্ধে কোনো মামলা হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
কেইউএ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa