ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সিলেটে অবৈধ পানির লাইন বিচ্ছিন্ন, ২০ লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
সিলেটে অবৈধ পানির লাইন বিচ্ছিন্ন, ২০ লাখ টাকা জরিমানা

সিলেট: সিলেট নগরের ২৭টি ওয়ার্ডে পানি সরবরাহ করে থাকে সিটি করপোরেশন। কিন্তু অনেকেই ব্যক্তিগত পানির পাম্প (মটর) ব্যবহার করে অতিরিক্ত পানি সংগ্রহ করায় সাধারণ মানুষ পর্যাপ্ত সরবরাহ পায় না বলে দীর্ঘদিনের অভিযোগ রয়েছে। এছাড়াও নগরের অনেক বাসিন্দাই দীর্ঘদিন ধরে পানির বিল পরিশোধ করেনি বলেও অভিযোগ রয়েছে।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে মেয়র আরিফুল হক চৌধুরীর নির্দেশে গত এক সপ্তাহে নগরীর ৪টি ওয়ার্ডে অভিযান চালিয়ে শতাধিক অবৈধ পানির লাইন বিচ্ছিন্ন ও ২০ লাখ টাকা জরিমানা আদায় করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

সিসিকের জনসংযোগ শাখা জানায়, গত ১৭ নভেম্বর নগরীর ২, ৫, ১৮ ও ২৩ নং ওয়ার্ডে শুরু হয় অবৈধ পানি সংযোগের বিরুদ্ধে অভিযান।

ধারাবাহিকভাবে নগরীর ২৭টি ওয়ার্ডেই এ অভিযান পরিচালনা করা হবে। অভিযান চলাকালে তাৎক্ষণিক জরিমানা আদায় সাপেক্ষে সংযোগ বৈধকরণের সুযোগও দেওয়া হচ্ছে।  
 
এছাড়া বকেয়া বিল আদায়, হাফ ইঞ্চি পানির লাইনের বদলে অতিরিক্ত মাপের পাইপ ব্যবহার না করা ও আবাসিক বাসা-বাড়িতে পানির লাইন নিয়ে বাণিজ্যিকভাবে ব্যবহার বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে সিসিকের জনসংযোগ দপ্তর।  
 
চলমান অভিযানের অংশ হিসেবে সোমবার (২৫ নভেম্বর) নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের শাহী ঈদগাহ এলাকার অনামিকা ও ধানসিঁড়ি এলাকার বেশ কয়েকটি বাসা-বাড়ি ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়ে।  

এসব অভিযানে নেতৃত্ব দিচ্ছেন- সিসিকের নির্বাহী প্রকৌশলী আলী আকবর। সিসিকের উপ-সহকারী প্রকৌশলী এনামুল হক তফাদার, উপ-সহকারী প্রকৌশলী সুনীল মজুমদার, আনোয়ার হোসেনসহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা তার দলে রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
এনইউ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।