ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনী রেলস্টেশনে কালোবাজারি ছাড়া মেলে না টিকিট!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
ফেনী রেলস্টেশনে কালোবাজারি ছাড়া মেলে না টিকিট! ফেনী রেলস্টেশন। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনী রেলস্টেশনে চাহিদা অনুযায়ী টিকিট বরাদ্দ না থাকায় চরম ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা। এতে একদিকে দেশ হারাচ্ছে যেমন রাজস্ব, তেমনি দূর-দুরান্তের যাত্রীরা রেলস্টেশনে এসে টিকিট না পেয়ে ফিরে গিয়ে দুর্ভোগ পোহাচ্ছেন প্রতিনিয়ত।

 

রেলস্টেশন সূত্রে জানা গেছে, প্রথম শ্রেণীর এ স্টেশনে গড়ে প্রতিদিন পাঁচ হাজারের বেশি যাত্রী থাকলেও প্রতিটি ট্রেনে আসন বরাদ্দ রয়েছে মাত্র ৩৫টি। কিন্তু আসন সংখ্যা বাড়ানো গেলে সরকারের আয় যেমন বাড়তো যাত্রীদের জন্য যাত্রা হতো নিরাপদ।

সরেজমিন পরিদর্শনে গেলে স্টেশনটির বেশ কিছু যাত্রী অভিযোগ করেন, তারা সহজে টিকিট পাচ্ছেন না। আর রেলসেবা নামে একটি অ্যাপস চালু করলেও নানা জটিলতায় এর সুফল নেই। তাই কালোবাজারির সহযোগিতা ছাড়াও মিলছে না টিকিট। এজন্য অনেকে এ পথে যাওয়ার চেয়ে মুখ ফিরিয়ে নিচ্ছেন। এ কারণে টিকিটের সংখ্যা আরও বাড়ানোর দাবি তাদের। ভৌগোলিক দিক থেকে ফেনীর রয়েছে যথেষ্ট গুরুত্ব। তাই এ জেলাসহ আশ-পাশের চার জেলার মানুষের ট্রেনে যাতায়াতের একমাত্র ভরসা এই স্টেশনটি। আর সড়ক দুর্ঘটনার কারণে নিরাপদ, আরামদায়ক ভ্রমণের জন্য স্টেশনটিতে প্রতিনিয়তই বাড়ছে যাত্রীর সংখ্যা। কিন্তু সেই হিসেবে নেই পর্যাপ্ত আসন।

ফেনী রেলস্টেশন দিয়ে প্রতিদিন ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, চাদঁপুর, ভৈরব, ময়মনসিংহসহ বেশকিছু জেলার প্রায় ৩২টি আন্তঃনগর ও মেইলট্রেন যাওয়া আসা করে। এতে গড়ে প্রতিদিন অন্তত পাঁচ হাজার যাত্রীর জন্য সবকটি ট্রেনে আসন রয়েছে মাত্র নয়শটি, যা খুবই কম। ফলে স্ট্যান্ডিংটিকিট কিনতেও বাধ্য হচ্ছেন অনেকে। আর এই ভোগান্তি থেকে মুক্তি দিতে প্রধানমন্ত্রী ও রেলমন্ত্রী দ্রুত সুদৃষ্টি দেবেন এমনটাই প্রত্যাশা চলাচলকারী যাত্রীদের।

ফেনীর রেলস্টেশন মাস্টার মাহবুবুর রহমান বাংলানিউজকে বলেন, ফেনীবাসীর দাবিগুলো ঊর্ধ্বতন রেল কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। সেখান থেকে বরাদ্দ পেলে সমস্যাগুলো সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।