bangla news

ভারতের সঙ্গে সম্পর্কে কোনো টানাপড়েন নেই: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৫ ৪:১৪:০৭ পিএম
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: বাংলানিউজ

ঢাকা: ভারতের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কে কোনো টানাপড়েন সৃষ্টি হয়নি বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, আসামের নাগরিকত্ব তালিকার (এনআরসি) ব্যাপারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, এনআরসি নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

সোমবার (২৫ নভেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ভারতের আসামে এনআরসির কারণে বাংলা ভাষাভাষীর মানুষ উদ্বিগ্ন। এ অবস্থায় গতকাল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৪৬ জনকে আটক করেছে। এতে ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক খারাপ হয়ে গেলো কি-না, এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ভারতের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কে কোনো টানাপড়েন হয়নি। আসামের এনআরসির ব্যাপারে ভারতের সঙ্গে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের কোনো ঘাটতি হবে না।

গতকাল পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, আমাদের এখানে থাকা-খাওয়াতে সুবিধা বেশি এরকম একটি আশ্বাসে তাদের এখানে পাঠানো হয়েছে। এ কারণে বিজিবি ২৪০ জনকে আটকও করেছে। এ পরিস্থিতিতে সরকার উদ্বিগ্ন কি-না, জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, দেশের স্বার্থ সংশ্লিষ্ট কিছু থাকলে উদ্বেগতো কিছু থাকবেই। এটা দ্বিপাক্ষিক আলাপ-আলোচনার মাধ্যমেই সমাধান করা হবে। তবে এখানে উদ্বেগের কোনো কারণ দেখছি না। সাময়িক একটা অস্বস্তির কারণে এমনটা হচ্ছে। এর আগেও অনেক বিষয় আলাপ-আলেচনা করেই আমরা সমাধান করেছি। এ বিষয়টিও আলোচনা করে সমাধান করা হবে।

আরও পড়ুন>> সড়ক আইন বাস্তবায়নে ‘হট অ্যান্ড কুল’ নীতিতে সরকার: কাদের

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
জিসিজি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত ওবায়দুল কাদের
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-25 16:14:07