ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
ঝালকাঠিতে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙচুর ঝালকাঠির নলছিটিতে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: ঝালকাঠির নলছিটিতে মুক্তিযুদ্ধের ভাস্কর্য ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। 

শনিবার (২৩ নভেম্বর) দিনগত রাতে নলছিটি উপজেলার ষাইটপাকিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ গিয়ে পাশের একটি খাল থেকে ভাঙা ভাস্কর্য’র মুক্তিযোদ্ধাদের চারটি ম্যুরাল উদ্ধার করে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ১৯৭১ সালে বরিশাল বিভাগের সবচেয়ে বড় সম্মুখ যুদ্ধ হয় ঝালকাঠির চাচৈর গ্রামে। এ যুদ্ধের স্মৃতি স্মরণীয় করে রাখতে ২০১৭ সালে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক মহাসড়কের ষাইটপাকিয়ায় নলছিটির প্রবেশদ্বারে নিজ উদ্যোগে একটি মুক্তিযুদ্ধের ভাস্কর্য স্থাপন করেছিলেন স্থানীয় মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন হাওলাদার। এতে চার মুক্তিযোদ্ধার ম্যুরাল রয়েছে।

শনিবার গভীর রাতে দুর্বৃত্তরা ভাস্কর্যের বিভিন্ন স্থানসহ চার মুক্তিযোদ্ধার ম্যুরাল ভাংচুর করে। ভেঙে ফেলা ম্যুরাল চারটি পাশের খালে ফেলে দেয় তারা।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন জানান, পুলিশ ষাটপাকিয় বাজার সংলগ্ন খাল থেকে ম্যুরালগুলো উদ্ধার করেছে। সবগুলো ম্যুরালের বিভিন্ন স্থানে ভাঙচুর করা হয়েছে। এ ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।