ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিষ প্রয়োগে হত্যার অভিযোগে ঘোড়ার ময়নাতদন্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৯
বিষ প্রয়োগে হত্যার অভিযোগে ঘোড়ার ময়নাতদন্ত

বগুড়া: বগুড়ায় বিষ প্রয়োগে জামাত আলী নামে এক টমটম চালকের একটি ঘোড়া হত্যার অভিযোগ উঠেছে। অভিযোগের সত্যতা যাচাইয়ে ঘোড়াটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। মাসখানেক পর ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া যাবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  

শনিবার (২৩ নভেম্বর) বিকেলে সদর উপজেলার ইসলামপুর হরিগাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। সদর উপজেলার প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সেলিম আলী শেখ ঘোড়াটির ময়নাতদন্ত করেন।

পুলিশ জানায়, জমি নিয়ে বেশ কিছুদিন ধরে উপজেলার ইসলামপুর হরিগাড়ি এলাকার টমটম চালক জামাত আলীর সঙ্গে প্রতিবেশি আব্দুল হান্নানের বিরোধ চলে আসছে। এরই জের ধরে সম্প্রতি জামাত আলী সদর থানায় অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে রোববার (২৪ নভেম্বর) দুই পক্ষকে নিয়ে আলোচনায় বসার দিনক্ষণ নির্ধারিত হয়। কিন্তু তার আগেই শুক্রবার (২২ নভেম্বর) আবারও জামাত আলী ও আব্দুল হান্নান বিরোধে জড়িয়ে পড়েন ও পরস্পরের বিরুদ্ধে মারপিটের অভিযোগ আনেন।  

সদর থানায় জামাত আলীর জামাতা হেলাল উদ্দিনের করা অভিযোগ (জিডি) থেকে জানা গেছে, শুক্রবার (২২ নভেম্বর) রাতে লোকজনসহ আব্দুল হান্নান তার শ্বশুড় বাড়িতে হামলা চালান। সে সময় তারা জামাত আলীর ঘোড়াকেও মারে, এবং এক পর্যায়ে ঘোড়ার খাবারে বিষ প্রয়োগ করে। পরবর্তীতে শনিবার (২৩ নভেম্বর) সকালে ঘোড়াটির মৃত্যু হয়।

এদিকে আব্দুল হান্নানের পক্ষের লোকজন ওই অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, জামাত আলীর লোকজনই তাদের ওপর হামলা চালায়। তাহানায় তাদের পক্ষ থেকে করা পাল্টা অভিযোগ দাবি করা হয়, জামাত আলীর ঘোড়াটি রোগাক্রান্ত ছিল। পশুটির স্বাভাবিক মৃত্যু হয়েছে।

এ প্রসঙ্গে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল সংলগ্ন ছিলিপুর পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর আব্দুল আজিজ বাংলানিউজকে জানান, ঘোড়াকে বিষ প্রয়োগে হত্যা করা হয়েছে, এমন অভিযোগ পাওয়ার পর সেটির ময়নাতদন্তের সিদ্ধান্ত হয়।  

ময়নাতদন্তকারী প্রাণী সম্পদ কর্মকর্তা সেলিম আলী শেখ বাংলানিউজকে  জানান, শনিবার বিকেলে মৃত ঘোড়াটির ময়নাতদন্ত করা হয়। পরে সেটিকে মাটিচাপা দেওয়া হয়। ময়নাতদন্তের রিপোর্ট পেতে মাসখানেক সময় লাগবে।  

বাংলাদেশ সময়: ০৪৩৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
কেইউএ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।