bangla news

সৈয়দপুরে নদীর পানির নিচে শতাধিক কৃষকের ফসল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২৩ ৫:১৫:০৩ এএম
ফসল কাটছেন কৃষক

ফসল কাটছেন কৃষক

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরের চওড়া নদীর পানিতে ডুবে গেছে শতাধিক কৃষকের ফসল। উঠতি ধানসহ শীতকালীন নানা ফসল পানিতে তলিয়ে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন কৃষকরা। অভিযোগ রয়েছে, নদীর খনন কাজের জন্য পানি উন্নয়ন বোর্ডের নির্ধারিত ঠিকাদার কর্তৃক বাঁধ দেওয়ায় এ ঘটনা ঘটেছে।

সৈয়দপুরের কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চওড়া এলাকার কৃষক রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, নদীর ভাটির দিকে প্রায় দুই কিলোমিটার দূরে বাঁধ দেওয়ায় পানি বৃদ্ধি পায়। এতে উঠতি ধানসহ, আলু, সরিষা ও পেঁয়াজের ক্ষেত পানিতে ডুবে যায়। নষ্ট হয়ে গেছে শীতকালীন সবজির ক্ষেত।

শুক্রবার (২২ নভেম্বর) দুপুরে গিয়ে দেখা যায়, পানিতে ডুবে থাকার কারণে কৃষকরা তড়িঘড়ি করে কাঁচা-পাকা ধান কাটছে। দ্রুত নদীর পানি নিষ্কাশনের ব্যবস্থা না করলে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা করছে ওই এলাকার কৃষকরা।

কাশিরাম বেলপুকুর ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক চৌধুরী শতাধিক কৃষকের ফসল ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া জানান, পানি নিষ্কাশন এবং ফসলের যাতে কোনো প্রকার ক্ষতি না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৫১৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-23 05:15:03