bangla news

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শ্রমিক ফেডারেশনের বৈঠক শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২২ ৮:০৩:১৬ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা, ছবি: বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা বৈঠকে বসবেন শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায়। স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যা ৭টায় রাজধানীর সেগুনবাগিচায় স্বাধীনতা হলে ফেডারেশনের বর্ধিত সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান ফেডারেশনের সভাপতি ও সংসদ সদস্য শাজাহান খান।

শাজাহান খান বলেন, সড়ক পরিবহন আইন ২০১৮ বিষয়ে সচেতনতা কর্মসূচি অংশ হিসেবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে একটি লিফলেট বিতরণ করা হয়। এ লিফলেটে শ্রমিকদের বিরুদ্ধে ১৩টি শাস্তির কথা উল্লেখ করা হয়েছে। সচেতনতা কি শুধু শ্রমিকদের হতে হবে? পথচারী, ইঞ্জিনিয়ার ও পুলিশের কি সচেতন হতে হবে না? এ লিফলেটে সড়ক আইনে সবার বিরুদ্ধে শাস্তির কথা উল্লেখ করা উচিত ছিলো।

তিনি আরও বলেন, বিআরটিএ-তে লিফলেট বিতরণ করে শ্রমিকদের মধ্যে একটা আতঙ্ক সৃষ্টি হয়। যার ফলে পুলিশের বিরুদ্ধে শ্রমিকদের মনে অসন্তোষ দেখা দেয়। এর ফলেই শ্রমিকরা স্বতঃস্ফুর্তভাবে আন্দোলন নেমে যায়।

বৈঠক প্রসঙ্গে সাবেক নৌমন্ত্রী বলেন, শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের আমন্ত্রণ জানিয়েছেন তার বাসায় আলোচনার জন্য। স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আমরা ফেডারেশনের পক্ষ থেকে সমস্যা এবং দাবি-দাওয়া তুলে ধরবো। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের কি আশ্বাস দেন তার ওপর ভিত্তি করে সংবাদ সম্মেলন করে আমাদের পরবর্তী কর্মসূচি তুলে ধরবো। এটাই বর্ধিত সভার সিদ্ধান্ত।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
আরকেআর/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-22 20:03:16