bangla news

যশোরে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২২ ৪:৪৫:২০ পিএম
যশোরে বাস চলাচল শুরু হয়েছে। ফাইল ফটো

যশোরে বাস চলাচল শুরু হয়েছে। ফাইল ফটো

যশোর: যশোরে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শুক্রবার (২২ নভেম্বর) ঢাকায় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বৈঠকের পর এ সিদ্ধান্ত আসে। শুক্রবার দুপুর থেকে ধীরে ধীরে টার্মিনাল থেকে বাস ছাড়তে শুরু হয়েছে। 

যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি মামুনুর রশীদ বাচ্চু বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।
 
এর আগে, নতুন সড়ক আইন সংশোধনসহ ‌১০ দফা দাবিতে গত রোববার (১৭ নভেম্বর) যশোর অঞ্চলের ১৮টি রুটে পরিবহন চলাচল বন্ধ করে দেন শ্রমিকরা। যশোর থেকে শুরু হওয়ার পর খুলনা বিভাগের সব জেলায় অঘোষিত এ পরিবহন ধর্মঘট ছড়িয়ে পড়ে। ফলে সাধারণ মানুষকে চরম ভোগান্তির মুখে পড়তে হয়। 

শ্রমিক সংগঠনের নেতারা দাবি করেন, শাস্তির খড়গ নিয়ে রাস্তায় নামতে চাইছে না শ্রমিকরা। এজন্য স্বেচ্ছায় কর্মবিরতি শুরু হয়েছে।  

মামুনুর রশীদ বলেন, শ্রমিকদের কর্মবিরতি মালিক ও শ্রমিকদের কোনো সংগঠন ডাকেনি। ফাঁসির রশি সামনে নিয়ে শ্রমিকরা পরিবহনে কাজ করতে রাজি নয়। তাই তারা স্বেচ্ছায় কর্মবিরতি শুরু করেন। শুক্রবার সকালে ঢাকায় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভা থেকে ধর্মঘট থেকে সরে আসার সিদ্ধান্ত হয়েছে। 

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
ইউজি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   যশোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-11-22 16:45:20