ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালমনিরহাট থেকে সব রুটে বাস চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
লালমনিরহাট থেকে সব রুটে বাস চলাচল শুরু

লালমনিরহাট: নতুন ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ বাস্তবায়নের প্রতিবাদে ও সংশোধনের দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের দুই দিনপর লালমনিরহাট থেকে সব রুটে বাস চলাচল শুরু করেছে।

শুক্রবার (২২ নভেম্বর) সকাল থেকে সব রুটের বাস টার্মিনাল ছেড়ে যায়। এর আগে, বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাতে নৈশকোচ ঢাকার উদ্দেশে টার্মিনাল ত্যাগ করে।

লালমনিরহাট বাস-মিনিবাস মালিক সমিতির কোষাধ্যাক্ষ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, সব ধরনের যানবাহনের মালিক পক্ষ যানবাহন চালানোর পক্ষে থাকলেও নতুন সড়ক পরিবহন আইনে আপত্তি জানিয়ে শ্রমিকরা যানবাহন চালানো বন্ধ করে দেন। মালিকদের আহ্বানে বুধবার (২০ নভেম্বর) দু'একটি বাস লালমনিরহাট ছেড়ে গেলেও রংপুরে গিয়ে শ্রমিকদের বাঁধার মুখে পড়ে। ফলে দুই দিন সব রুটে বাস চলাচল বন্ধ থাকে।  

সরকারের ঊর্ধ্বতন মহলের সঙ্গে আলোচনা সাপেক্ষে শ্রমিকরা তাদের ধর্মঘট তুলে নিয়ে বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাতে নৈশ্যকোচ নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করে। শুক্রবার সকাল থেকে আন্তঃজেলা ও রংপুর বুড়িমারী মহাসড়কেও বাস চলাচল স্বাভাবিক হয়। এতে স্বস্তি ফিরেছে যাত্রীদের মধ্যে।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।