bangla news

কলা বিক্রেতা লিয়াকত পেলেন ভ্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২২ ১১:২৯:২২ এএম
লিয়াকত আলীর হাতে ভ্যান ও কলা তুলে দিচ্ছেন জেলা প্রশাসক অজিয়র রহমান। ছবি: বাংলানিউজ

লিয়াকত আলীর হাতে ভ্যান ও কলা তুলে দিচ্ছেন জেলা প্রশাসক অজিয়র রহমান। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল শহরে হেঁটে কলা বিক্রি করে জীবিকা নির্বাহকারী ষাটোর্ধ্ব লিয়াকত আলীর স্বপ্ন পূরণ করে দিয়েছেন জেলা প্রশাসক।

তাকে ভ্যান ও বিক্রি করার জন্য পুঁজি স্বরূপ পাঁচ হাজার টাকার কলা কিনে দিয়েছেন বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

জানা গেছে, লিয়াকত আলীর বয়স ষাটোর্ধ্ব। কিন্তু জীবনের তাগিদে এখনো নিজেকে কাজ করে খেতে হয়। তার সংসারে দুই মেয়ে আর স্ত্রী। মেয়েদের বিয়ে দিয়েছেন। তারা এখন স্বামীর সংসারে থাকেন। মা-বাবার তেমন খোঁজখবর নেন না। 

তাই লিয়াকত আলীকেই তার পরিবারের একমুঠো আহারের জন্য কাজ করতে হয়। বয়সের ভারে পা যেন আর চলতে চায় না। দুইজনের তিনবেলা তিনমুঠো খাবার জোগাড় করতে হেঁটে কলা বিক্রি করেন শহরের পলাশপুরসহ বিভিন্ন এলাকায়। 

স্বপ্ন ছিল ভ্যানে করে একটু আরামে কলাসহ বিভিন্ন ফল বিক্রি করা। কিন্তু এটা যে তার পক্ষে স্বপ্ন দেখা ছাড়া আর কিছুই না। মাসখানেক আগে তিনি কলা বিক্রি করতে গিয়ে এক পর্যায়ে কথা বলেন বাংলাদেশ নারী পরিষদের সভানেত্রীর সঙ্গে। 

সভানেত্রীসহ কয়েকজন বিষয়টি নিয়ে আলোচনা করেন বরিশালের জেলা প্রশাসকের সঙ্গে। তখন জেলা প্রশাসক বিষয়টি শুনে তাকে একটি ভ্যান ও কলা কেনার জন্য পুঁজি দেওয়ার সিদ্ধান্ত নেন।

যেই সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার (২১ নভেম্বর) জেলা প্রশাসনের সহযোগিতায় নারী পরিষদের পক্ষ থেকে ভ্যান ও জাতীয় সমাজকল্যাণ পরিষদ থেকে পাঁচ হাজার টাকার কলা কিনে দেওয়া হয়। 

লিয়াকত আলীর হাতে ভ্যান ও কলা তুলে দেন জেলা প্রশাসক অজিয়র রহমান। এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসকের কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, নারী পরিষদের সভাপতি রাবেয়া খাতুন, সহ-সভাপতি পুষ্প চক্রবর্তী, সাধারণ সম্পাদক সহ সমিতির বিভিন্ন সদস্যরা।

এ সহযোগিতা পেয়ে কেঁদেই ফেললেন লিয়াকত আলী। তিনি বলেন,  আমি ডিসি সাহেবের জন্য দোয়া করি, তিনি যেন আরও বড় হন। 

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-22 11:29:22