ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত

কুমিল্লা: কুমিল্লা সেনানিবাসে উদযাপিত হয়েছে সশস্ত্র বাহিনী দিবস। এ উপলক্ষে ১০ জন মুক্তিযোদ্ধার পরিবারকে সম্মাননা দেওয়া হয়।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দিবস উপলক্ষে কুমিল্লা সেনানিবাসে ছিল নানা আয়োজন।

অনুষ্ঠানে আসা মুক্তিযোদ্ধাসহ অতিথিদের অভ্যর্থনা জানান কুমিল্লার ৩৩ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আমন্ত্রিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, সংসদ সদস্য নিজাম হাজারি, সংরক্ষিত নারী আসনের সাংসদ সেলিনা ইসলাম, রৌশন আরা মান্নান, আঞ্জুম সুলতানা সীমা।

কুমিল্লার ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী অনুষ্ঠানের প্রথমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন। শ্রদ্ধা জানান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি।

দেশের সুনাম বৃদ্ধিতে সশস্ত্র বাহিনীর সদস্যদের কঠোর আত্মত্যাগের চিত্র তুলে ধরেন কুমিল্লার ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি। তিনি বলেন, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সশস্ত্র বাহিনী জাতীয় পর্যায়ে যেকোনো দুর্যোগ মোকাবেলা, অবকাঠামো নির্মাণ, আর্তমানবতার সেবা, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমন, জঙ্গি দমন, বেসামরিক প্রশাসনকে সহায়তা এবং বিভিন্ন দেশগঠনমূলক কার্যক্রমসহ জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ সামরিক সরঞ্জাম দিয়ে সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী করতে বর্তমান সরকার সবসময় আন্তরিক।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।