ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী করতে সরকার সবসময় আন্তরিক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
‘সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী করতে সরকার সবসময় আন্তরিক’ কুশলবিনিময় করছেন জিওসি ৭ পদাতিক ডিভিশন ও বরিশালের এরিয়া কমান্ডার মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী।

বরিশাল: জিওসি ৭ পদাতিক ডিভিশন ও বরিশালের এরিয়া কমান্ডার মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী বলেন, আধুনিকায়ন, সম্প্রসারণ ও যুগোপযোগী করার লক্ষ্যে আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সামরিক সরঞ্জাম দিয়ে সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী করতে বর্তমান সরকার সবসময় আন্তরিক রয়েছেন।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সশস্ত্র বাহিনীদিবস উপলক্ষে শেখ হাসিনা সেনানিবাসে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

জিওসি ও এরিয়া কমান্ডার তার বক্তব্যের শুরুতেই গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং শ্রদ্ধা জানান অগণিত শহীদদের ও সাহসী মুক্তিযোদ্ধাদের যাদের আত্মত্যাগে অর্জিত হয়েছে কাঙ্ক্ষিত স্বাধীনতা।

তিনি বিশেষ করে মুক্তিযুদ্ধের সময় বরিশালবাসীর অসীম সাহসিকতা, সহযোগিতা এবং বীরত্বপূর্ণ অবদানকে তুলে ধরে বরিশাল অঞ্চলের মুক্তিযোদ্ধাসহ সব শহীদদের প্রতি জানান বিনম্র শ্রদ্ধা এবং অনুষ্ঠানে উপস্থিত হয়ে একে মহিমান্বিত করার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি তার বক্তব্যে দেশের উন্নয়নে সশস্ত্র বাহিনীর নিরলস প্রচেষ্টার কথা ও দেশের সুনাম বৃদ্ধিতে সশস্ত্র বাহিনীর প্রতিটি সদস্যের কঠোর আত্মত্যাগের চিত্র তুলে ধরেন।

এদিকে দিবসটি উপলক্ষে বরিশাল শেখ হাসিনা সেনা নিবাসে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সম্মাননা দেওয়া হয়েছে।

এ সময় ৩৯৪ জন মুক্তিযোদ্ধা ও বরিশালের সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে জিওসি সবার সঙ্গে কুশলবিনিময় করেন।

বাহিনীদিবসে বাংলাদেশ নৌ-বাহিনীর যুদ্ধজাহাজ বিএনএস কর্ণফুলী সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়। বৃহস্পতিবার দুপুর ২টা থেকে সূর্যাস্ত পর্যন্ত বরিশাল মুক্তিযোদ্ধাপার্ক সংলগ্ন বিআইডব্লিউটিএ ঘাটে বাংলাদেশ নৌ-বাহিনীর টহল জাহাজ বিএনএস কর্ণফুলী সর্বসাধারণের জন্য উন্মুক্ত রাখা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।