ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী শিল্পকলা একাডেমির সাবেক নৃত্য প্রশিক্ষক গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
রাজশাহী শিল্পকলা একাডেমির সাবেক নৃত্য প্রশিক্ষক গ্রেফতার

রাজশাহী: রাজশাহী শিল্পকলা একাডেমির সাবেক নৃত্য প্রশিক্ষক শহীদুল ইসলামকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকেলে মহানগরীর ভেড়িপাড়া মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়। এরপর তাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।

সন্ধ্যায় দুদকের রাজশাহীর আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক (ডিডি) জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, শহীদুল ইসলামের বিরুদ্ধে বিপুল পরিমাণ অর্থআত্মসাতের বিষয়ে সত্যতা পেয়েছে দুদক। দুদক কমিশনের অনুমোদনক্রমে রাজশাহীর সহকারী পরিচালক আল-আমিন বাদী হয়ে এ ব্যাপারে মহানগরীর রাজপাড়া থানায় বৃহস্পতিবার দুপুরে মামলা দায়ের করেছেন। মামলার পর বিকেলে ভেড়িপাড়া মোড় থেকে অভিযুক্ত শহীদুলকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, শহীদুল অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহার করে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তন ভাড়া বাবদ ৭০টি প্রতিষ্ঠানের কাছ থেকে আদায় করা ১ লাখ ৩৭ হাজার ৫০০ টাকাসহ সর্বমোট ২ লাখ ৩৩ হাজার ৫০০ টাকা জাল-জালিয়াতির মাধ্যমে হিসাব কম দেখিয়ে সংশ্লিষ্ট ব্যাংক হিসাবে জমা না করে নিজে আত্মসাৎ করেছেন। এ জন্য বৃহস্পতিবার তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

এর আগে সার্বিক ঘটনা তদন্তের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালকের কার্যালয় থেকে শহীদুল ইসলামকে অব্যাহতি দেওয়া জন্য চিঠি দেওয়া হয়। কিন্তু স্থানীয় প্রশাসন তা কার্যকর না করলে পরপর পাঁচটি চিঠি দেওয়া হয়। অবশেষে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে তার স্থানীয় নিয়োগ বাতিল করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ