ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মোদী-সৌরভের আমন্ত্রণে শুক্রবার কলকাতা যাচ্ছেন শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
মোদী-সৌরভের আমন্ত্রণে শুক্রবার কলকাতা যাচ্ছেন শেখ হাসিনা

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণে ইডেন গার্ডেন স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের মধ্যেকার ঐতিহাসিক টেস্ট ম্যাচ দেখতে কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২১ নভেম্বর) সকাল ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২১৩৫ ভিভিআইডি ফ্লাইটে কলকাতার উদ্দেশে রওয়ানা হবেন প্রধানমন্ত্রী।

স্থানীয় সময় সকাল ১০টা ২৫ মিনিটের দিকে কলকাতা নেতাজী সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা প্রধানমন্ত্রীর।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে সফরকালীন আবাসস্থল হোটেল তাজ বেঙ্গলে যাবেন।

হোটেল তাজ থেকে দুপুর ১২টা ১০ মিনিটে ইডেন গার্ডেন স্টেডিয়ামে যাবেন। সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলী।

দুপুর সাড়ে ১২টার দিকে খেলার মাঠে প্রবেশের পর ক্রিকেটের গোলাপি বল ও কয়েন গ্রহণ শেষে অধিনায়ক ও আম্পায়ারের কাছে বল ও কয়েন হস্তান্তর। পৌনে ১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আনুষ্ঠানিক বেল বাজানোর মাধ্যমে বাংলাদেশ ও ভারতের মধ্যেকার টেস্ট ম্যাচ শুরু হবে।

খেলার প্রথম সেশন উপভোগের পর বিকেলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সন্ধ্যার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও ভারতের মধ্যেকার টেস্ট ম্যাচের প্রথম দিনের বাকি খেলা উপভোগ করবেন।

খেলা শেষে রাতে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২১৩৬ ফ্লাইটে স্থানীয় সময় রাত ১০টায় রওয়ানা হয়ে রাত সাড়ে ১১টার দিকে ঢাকায় পৌঁছানোর কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এমইউএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।