ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ছাত্রলীগ সভাপতি পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
ছাত্রলীগ সভাপতি পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেফতার

ঢাকা: কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে বনি আমিন ওরফে সাকিব (২৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) তাকে মিরপুর সরকারি বাঙলা কলেজের সামনের রাস্তা থেকে গ্রেফতার করা হয়। পরে বিষয়টি জানান ডিবি ঢাকা দক্ষিণ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) খন্দকার লেনিন।

তিনি বলেন, বাঙলা কলেজ সংলগ্ন ফুটওভার ব্রিজের নিচে অভিযান চালিয়ে প্রতারক সাকিবকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল ও ১৯টি বিভিন্ন ধরনের ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়।

ডিবি জানায়, গ্রেফতার সাকিব গত ৩১ অক্টোবর নিজেকে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পরিচয় দিয়ে এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে ফোন করে একজনকে চাকরি দেওয়ার জন্য বলেন। পরে তিনি নিজেই আরেকটি নম্বর থেকে ব্যাংক কর্তৃপক্ষকে চাকরির কথা বলেন এবং ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির রেফারেন্স দেন।

প্রকৃতপক্ষে প্রতারক সাকিব নিজেই নিজের চাকরির জন্য এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে অনুরোধ করেন। এ কাজে তিনি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয়ের নাম ব্যবহার করেন।

পরে ব্যাংক কর্তৃপক্ষের মাধ্যমে বিষয়টি জানতে পেরে ছাত্রলীগ নেতা জয় গত ১২ নভেম্বর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করেন এবং বিষয়টি তিনি গোয়েন্দা বিভাগের মাধ্যমে তদন্ত করার আবেদন করেন। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে সাকিবকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাকিব প্রতারণার কথা স্বীকার করেছেন বলেও জানায় ডিবি।

এ বিষয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি জয় বাদী হয়ে দারুস সালাম থানায় সাকিবের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
পিএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।