ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এক মাসে ভূমি আপিল বোর্ডে মামলা নিষ্পত্তি হয়েছে ৯৩টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
এক মাসে ভূমি আপিল বোর্ডে মামলা নিষ্পত্তি হয়েছে ৯৩টি

ঢাকা: গত এক মাসে ভূমি আপিল বোর্ডের পুরনো ও নতুন মামলার মধ্যে মাত্র ৯৩টি নিষ্পত্তি হয়েছে বলে জানিয়েছেন আপিল বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক সমন্বয় সভায় এ তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন ভূমি সচিব মো. মাক্‌ছুদুর রহমান পাটওয়ারী।

এসময় আপিল বিভাগের কর্মকর্তারা জানান, ভূমি আপিল বোর্ডে পুরনো ও নতুন মামলা মিলে মোট ১ হাজার ৬৬১টি মামলা রয়েছে। এর মধ্যে গত মাসে নিষ্পত্তি হয়েছে মাত্র ৯৩টি মামলা।

মামলার জট কমাতে দ্রুত গতিতে কাজ করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ভূমি সচিব মাক্‌ছুদুর রহমান পাটওয়ারী। এছাড়া, মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়মিত মাঠ পর্যায়ে ভূমি অফিস পরিদর্শন কিংবা আকস্মিক পরিদর্শন করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন তিনি।

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ অন্য কর্মকর্তা ও আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধানসহ তাদের প্রতিনিধিরা এই সভায় অংশগ্রহণ করেন।  

যেকোনো নাগরিক ‘ভূমি কেস ম্যানেজমেন্ট সিস্টেম’ ওয়েবসাইট থেকে ভূমি আপিল বোর্ডের মামলা সম্পর্কে জানতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৯
জিসিজি/এমএ/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।